×

খেলা

ছিটকে পড়ে যে আবেগঘন বার্তা দিলেন নেইমার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৩, ১২:৩৪ পিএম

লম্বা সময়ের জন্য ফুটবল থেকে ছিটকে গেলেন পিএসজি স্ট্রাইকার নেইমার। ইনজুরিতে পড়েছেন এ তারকা ফুটবলার। তার গোড়ালির লিগামেন্টের অস্ত্রোপচার করাতে হবে। এজন্য তাকে কমপক্ষে ৪ মাস মাঠের বাইরে থাকতে হবে।

এমন খবরেও নিজের মনোবল হারাননি নেইমার। ব্রাজিলের এই তারকা ফুটবলার নিজের দৃঢ়তার জানান দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে নেইমার লিখেন, আরও শক্তিশালী হয়ে ফিরব।

আগামী বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে পিএসজি। তবে সেই ম্যাচে খেলা হচ্ছে না নেইমারের। কাতার বিশ্বকাপের সময় থেকেই গোড়ালির লিগামেন্টের চোট তাকে ভোগাচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচার ছাড়া চোটমুক্ত হওয়া অসম্ভব নেইমারের। আগামী ১০ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। পিএসজি তাতে উঠলেও তাকে পাওয়া অনিশ্চিত বলে আশঙ্কা করা হচ্ছে।

গত ১৯ ফেব্রুয়ারি লিগ ওয়ানের ম্যাচে পুরোনো চোটের স্থানে আঘাত পান নেইমার। এরপর থেকেই মাঠের বাইরে রয়েছেন তিনি।

পিএসজি কর্তৃপক্ষ প্রথমে জানিয়েছিল, নেইমারের হাড় ভাঙেনি। সেরে উঠতে কয়েক সপ্তাহ বিশ্রাম লাগবে তার। কিন্তু চিকিৎসকরা পরীক্ষার পর জানিয়েছেন, ওর গোড়ালির লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। অস্ত্রোপচার ছাড়া চোটমুক্ত হওয়া সম্ভব নয় নেইমারের। তাদের পরামর্শ অনুযায়ী অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নিয়েছেন ব্রাজিলীয় তারকা। তবে কখন তিনি অস্ত্রোপচার করাবেন তা জানা যায়নি।

পিএসজি কর্তৃপক্ষ আরো জানায়,কবে নাগাদ নেইমার মাঠে ফিরতে পারবেন তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। অস্ত্রোপচার শেষে কিছুদিন পুনর্বাসন প্রক্রিয়ায় থাকতে হবে তাকে। সেই প্রত্রিয়া শেষে তার মাঠে ফেরার সম্ভাব্য তারিখ জানা যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App