×

জাতীয়

গুলিস্তানে বিস্ফোরণ: রাস্তা বন্ধে দুর্ভোগে দক্ষিণাঞ্চলের মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৩, ০৯:১৫ পিএম

গুলিস্তানে বিস্ফোরণ: রাস্তা বন্ধে দুর্ভোগে দক্ষিণাঞ্চলের মানুষ

গুলিস্তান বিস্ফোরণে যানবাহন শূন্য সদরঘাট। ভোগান্তিতে মানুষ। ছবি: ভোরের কাগজ

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাসস্ট্যান্ডের পাশে বিস্ফোরণে ১৬ জন নিহত হয়েছেন।আহত হয়েছেন দুই শতাধিক। মঙ্গলবার (৭ মার্চ) গুলিস্তানে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এ ঘটনার পরে সদরঘাটগামী সব বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন দক্ষিণাঞ্চলের সাধারণ মানুষজন।

সরেজমিনে দেখা যায়, গুলিস্তান ফুলবাড়িয়ার পাশে বিস্ফোরণের লেনে উদ্ধার কাজ চলছে। অন্য লেনের রঙ সাইড দিয়ে ঢাকার বাইরে থেকে আসা গাড়ি ঢাকার ভিতর ঢুকছে। ঢাকা থেকে দক্ষিণাঞ্চলে এই রাস্তা দিয়ে কোন গাড়ি চলছে না। একই ভাবে সদরঘাট থেকে গুলিস্তান কোন বাস যেতে কিংবা আসতে পারছে না। এতে মানুষ হেঁটে রাস্তা পার হচ্ছে। নারী, শিশু ও অসুস্থ মানুষ ভোগান্তিতে পড়েছেন।

এদিকে, বিস্ফোরণে মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১২ জন পুরুষ ও দুজন নারী। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে। ঘটনাস্থলে উপস্থিত আছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার।

তিনি বলেন, এ ঘটনা নাশকতা নাকি দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। এরই মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয়েছে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট। আহতদের রক্তদানের জন্য আগ্রহীদের আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকাল সাড়ে পৌনে পাঁচটার দিকে বিস্ফোরণের পর ঘটনাস্থলে আগুন লেগে যায়। নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ের পাঁচ তলা ভবনের নিচ তলায় কয়েকটি স্যানিটারি পণ্যের দোকান আছে। ওপরের চার তলায় একটি বেসরকারি ব্যাংকের কার্যালয়।

আরো পড়ুন: গুলিস্তানে বিস্ফোরণে নিহত ১৬, আহত দুই শতাধিক

জানা গেছে, বিস্ফোরণে গুলিস্তানে ফুলবাড়িয়ায় বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে পাঁচতলা ভবন (নিচ তলায় স্যানিটারি দোকান, বাকি ফ্লোরগুলো ব্র্যাক ব্যাংকের অফিস) ও তার পাশের সাততলা একটি স্যানেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো ভবনই ধসে পড়েনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App