×

সারাদেশ

গন্ডামারার সেই আলোচিত চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৩, ০১:৩৮ পিএম

গন্ডামারার সেই আলোচিত চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ছবি: ভোরের কাগজ

গন্ডামারার সেই আলোচিত চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ছবি: ভোরের কাগজ

গন্ডামারার সেই আলোচিত চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ছবি: ভোরের কাগজ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়ন পরিষদেও সেই আলোচিত চেয়ারম্যান লেয়াকত আলীকে সাময়িক সময়ের জন্য বরখাস্ত করা হয়েছে। মূলত লেয়াকত আলী গ্রেপ্তার হয়ে জেল হাজতে থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুজ্জামান চৌধুরী। তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সোমবার (৬ মার্চ) সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ পাওয়া গেছে। বর্তমানে চেয়ারম্যান এর দায়িত্ব পালনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পত্র প্রেরণ করা হয়েছে।

[caption id="attachment_412201" align="aligncenter" width="1547"] ছবি: ভোরের কাগজ[/caption]

প্রজ্ঞাপনে চেয়ারম্যান লেয়াকত আলীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার এস. আলম গ্রুপের মালিকানাধীন কয়লা ভিত্তিক এসএস পাওয়ার প্ল্যান্টে ঠিকাদারের কাজে বাঁধা ও পুলিশের উপর হামলায় বাঁশখালী থানায় দায়েরকৃত মামলা নং—০৬/৪৩, ০৭/৪৪, ০৮/৪৫ তাকে গ্রেপ্তার করা হয় এবং যেহেতু তিনি ৪ জুন ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি ও রাষ্ট্রদ্রোহমুলক বক্তব্য প্রদান করেন।

গন্ডামারা এস এস পাওয়ার প্ল্যান্টসহ ব্যবসা প্রতিষ্ঠানে টাকা আদায়, ভূমি দস্যুতা কর্মকান্ড করার অপরাধে জড়িত থাকায়, জলদস্যুতা সম্পৃক্ততা রয়েছে বলে বিভিন্ন স্থানে অভিযোগ রয়েছে। জনস্বার্থে পরবতীর্ বিবেচনায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪ (খ) (ঘ) ধারায় অপরাধ সংগঠিত করায় উল্লেখিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান লেয়াকত আলী বিজয়ী হয়। গত ৮ ফেব্রুয়ারী এস.এস. পাওয়ার প্ল্যান্টে ঠিকাদারী কাজ নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ সহ অন্তত ১৩ জন আহত হয়। এ ঘটনায় সেপকো—৩ এর কাজ থেকে ডেরং ইন্টারন্যাশনাল লিমিটেড এর টেন্ডারকৃত কাজে এম এস সিলভার এসোসিয়েট এর ম্যানেজার জাহেদী হাসান বাদী হয়ে মামলা দায়ের করেন। এছাড়াও ডিবি উপ—পরিদর্শক হুমায়ুন কবির বাদী হয়ে অস্ত্র আইনে এবং এসআই মাসুদ বাদী হয়ে মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App