×

সারাদেশ

বিনামূল্যে ১১০টি রোগের চিকিৎসা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ০৪:৫৮ পিএম

বিনামূল্যে ১১০টি রোগের চিকিৎসা

ছবি: ভোরের কাগজ

স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচিকে (এসএসকে) অধিকতর কার্যকরভাবে বাস্তবায়ন এবং সফল সম্প্রসারণের লক্ষ্যে মানিকগঞ্জের সিংগাইরে মতবিনিময় ও পরামর্শক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ মার্চ) সকাল সাড়ে ৯ টায় সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় স্বাস্থ্য বিভাগ অর্থনীতি ইউনিট ও এসএসকে এ কর্মশালার আয়োজন করেন। উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথের সভাপতিত্বে ও স্বাস্থ্য বিভাগের সহকারি পরিচালক ড. আবুল বাশারের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ড. এনামুল হক বলেন, প্রধানমন্ত্রীর অগ্রধিকার পাইলট প্রকল্প এসএসকের আওতায় মানিকগঞ্জসহ ৬ জেলাকে নির্ধারণ করা হয়েছে। এ জেলাগুলোর দারিদ্রসীমার নিচে পরিবারের সদস্যদের ১১০টি রোগের বিনামূল্যে চিকিৎসা দেয়া হবে। এ জন্য প্রত্যেক পরিবার স্মার্টকার্ডসহ প্রতিবছর  ৫০ হাজার টাকা পরিমাণ চিকিৎসা সেবা পাবেন।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এসএসকের পরিচালক ও গবেষণা ড. সৈয়দ নওশিন , জাতীয় পরামর্শক ড. মো. এমদাদুল হক ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিংগাইর পৌর মেয়র আবু নাঈম মো. বাশার, উপজেলা ভাইস চেয়াম্যান রবিউল আলম উজ্জল, শারমিন আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দা তাসনুবা মারিয়া, আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ফারহানা নবী ও সিংগাইর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুম বাদশাহ প্রমুখ।

মতবিনিময় ও পরামর্শক এ কর্মশালায় উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, ইউপি সচিব ও গ্রাম পুলিশের দফাদারগণ অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App