×

সারাদেশ

বিদ্যালয়ে দশটার পরেও হাজির হননি পাঁচ শিক্ষক!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ০৬:২১ পিএম

বিদ্যালয়ে দশটার পরেও হাজির হননি পাঁচ শিক্ষক!

ছবি: ভোরের কাগজ

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলা এক প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০ টার পরে গিয়েও অনুপস্থিত পাওয়া গেছে ৫ শিক্ষককে। সোমবার (৬ মার্চ) সকালে বলরামপুর ইউনিয়নের চুচুলি বটতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায় এমন অবস্থা। উপস্থিত দুইজন শিক্ষককে বাকী ৫ শিক্ষকের কথা জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান, উনারা এখনও আসেননি।

সরকারি নিয়ম অনুযায়ী- বিদ্যালয়ে সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত উপস্থিত থাকার কথা থাকলেও দুইজন শিক্ষক ব্যতিত অন্য পাঁচ শিক্ষক দশটা দশ মিনিট পর্যন্ত বিদ্যালয়ে উপস্থিত হতে পারেনি।

এমনকি বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

অভিভাবকসহ স্থানীয় জনসাধারণের কাছে জানা যায়, এমন করেই স্কুল চলে, শিক্ষক-শিক্ষিকারা নিজের খেয়াল খুশি মতো স্কুলে যাওয়া আসা করে বলে অভিযোগ করেন।

আটোয়ারী উপজেলা সহকারী শিক্ষা কর্মকতা মো. নজরুল ইসলামকে ফোনে জানালে তিনি বলেন, এমন অভিযোগ আমি ইতিপূর্বও পেয়েছি। এমন কি প্রধান শিক্ষককেও সাবধান করেছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাসুদ হাসান বলেন, আমি বিষয়টি জানতাম না। এখন যেহেতু জানলাম তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App