×

জাতীয়

বিএনপির আন্দোলন যত গর্জে তত বর্ষে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ১২:০৪ পিএম

বিএনপির আন্দোলন যত গর্জে তত বর্ষে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার (৬ মার্চ) সচিবালয়ের মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় যাওয়া নয়,  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হটানোই বিএনপির লক্ষ্য। বিএনপির আন্দোলন যত গর্জে, বাস্তবে তত বর্ষে না। নিঃশব্দ মানববন্ধন করছে তারা। তাদের আন্দোলনে জনগণের সম্পৃক্ততা নেই। এমন কী কমে গেছে তাদের নিজেদের নেতাকর্মীদের অংশগ্রহণও।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা রাজনৈতিক আন্দোলন করলে রাজনৈতিকভাবেই মোকাবিলা করা হবে। কিন্তু সহিংস হলে আমরা যেহেতু সরকারে আছি, আমাদের ব্যবস্থা নিতে হবে। বিএনপির লক্ষ্য ক্ষমতায় যাওয়া নয়, তাদের লক্ষ্য শেখ হাসিনাকে ক্ষমতা থেকে হটানো।

তিনি বলেন, গণতন্ত্রে ব্যাকডোরে কোনো আলোচনা হয় না; যা হয় প্রকাশ্যে। দরকার হলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে বলবো, আসুন আলোচনায় বসি।

সংলাপের সেই সম্ভাবনা আছে কি না জানতে চাইলে কাদের বলেন, আপাতত সেই সম্ভাবনা দেখছি না। নির্বাচন সামনে রেখে এ ধরনের সংকট নতুন নয়। এ ধরনের কালো মেঘ অনুভূত হয়, তা আবার কেটেও যায়। এ মুহূর্তে বলা যাবে না, কখন কী হয়! তবে নির্বাচন সামনে রেখে বর্তমান সংকট কেটে যাবে।

ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি ৭১-এর চেতনায় বিশ্বাস করে না। তারা একাত্তরের চেতনাবিরোধী। বিএনপির আন্দোলন মানেই আগুন সন্ত্রাস, মানুষ পুড়িয়ে হত্যা করা। সুযোগ পেলে তারা আবার এটি করবে না, এর কোনো গ্যারান্টি নেই। আওয়ামী লীগ মাঠে না থাকলেই সন্ত্রাসী কার্যকলাপ করবে বিএনপি। তাই যতক্ষণ সরকার ক্ষমতায় আছে, জনগণের জানমাল রক্ষা করার দায়িত্ব সরকারের।

তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বে যে অর্থনৈতিক সংকট হয়েছে, তার জন্য আমদানি করা পণ্য কিনতে হচ্ছে অনেক বেশি দামে। তবে এ অবস্থা সামাল দেয়ার জন্য সরকার তৎপর রয়েছে। সরকারের ওপর জনগণের আস্থা আছে; তা না হলে বিএনপির আন্দোলনের সাথে জনগণের সমর্থন থাকত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App