×

আন্তর্জাতিক

পাকিস্তানের পাশে কাতার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ০৫:০২ পিএম

পাকিস্তানের পাশে কাতার

ছবি: সংগৃহীত

পাকিস্তানের চলমান অর্থনৈতিক সংকট উত্তরণে দেশটির প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে কাতার। দেশটির আমির শেখ তামিম বিন হামাদ আল থানি পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে এমন আশ্বাস দিয়েছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, কাতারের আমির বলেছেন- পাকিস্তানের বর্তমান অর্থনৈতিক সংকটে ইসলামাবাদকে সাহায্য করবে তারা। সেই সঙ্গে পাকিস্তানের অগ্রগতি ও উন্নয়নে অবদান রাখবে কাতার।

রোববার দোহায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় পাক প্রধানমন্ত্রীকে এমন আশ্বাস দেন কাতারের আমির। ৫ম এলডিসি (স্বল্পোন্নত দেশ) সম্মেলনে যোগ দিতে দুদিনের সরকারি সফরে কাতারে রয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

পাক প্রধানমন্ত্রীর কার্যালয়ের জারি করা একটি প্রেস বিজ্ঞপ্তির বরাত দিয়ে ডন জানিয়েছে, পাকিস্তানের উন্নয়ন ও অগ্রগতি এজেন্ডায় কাতারের সম্পূর্ণ সহযোগিতা এবং সমর্থন অব্যাহত রাখার জন্য কাতারের আমির তার সংকল্প পুনর্ব্যক্ত করেছেন।

প্রধানমন্ত্রীকে তিনি কাতারে স্বাগত জানান এবং দুই দেশের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা জোরদারে তার গভীর আগ্রহের কথা পুনর্ব্যক্ত করেন। বৈঠকে দুই নেতা দক্ষ জনশক্তির জন্য দ্বিপক্ষীয় সহযোগিতা, বিনিয়োগ, বাণিজ্য ও কর্মসংস্থানের সুযোগ জোরদার করার উপায় নিয়ে আলোচনা করেন বলে জানিয়েছে পাক প্রধানমন্ত্রীর কার্যালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App