×

বিনোদন

দুই বছর পর মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ১০:৩০ পিএম

দুই বছর পর মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট

প্রতীকী ছবি

দুই বছর পর মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট

দুই বছর পর আবারও ঢাকার আর্মি স্টেডিয়ামের মঞ্চে ফিরছে জয় বাংলা কনসার্ট। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনটিকে স্মরণ করে সপ্তমবারের মতো ‘জয়া বাংলা কনসার্ট’র আয়োজন করতে যাচ্ছে ‘ইয়াং বাংলা’। তবে এবার ৭ মার্চের বদলে ৮ মার্চ আয়োজন করা হয়েছে কনসার্ট।

২০১৫ সাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে প্রতি বছরই অনুষ্ঠিত হয়ে আসছে তরুণদের কাছে জনপ্রিয় জয় বাংলা কনসার্ট। তবে কোভিড-১৯ মহামারির কারণে দুই বছর মঞ্চে আয়োজিত হয়নি এই কনসার্ট। এবার ৭ মার্চ শবে বরাত উপলক্ষে একদিন পিছিয়ে ৮ মার্চ সম্ভাব্য সময় দুপুর ৩টায় কনসার্ট আয়োজন করা হচ্ছে।

আয়োজকরা বলেছেন, কয়েকদিন আগেই ফেসবুক পেজ থেকে কনসার্টের ঘোষণা দেয়া হয়েছে। এরপর এক এক করে ব্যান্ডগুলোর নাম প্রকাশ করা হচ্ছে। এবার মোট নয়টি ব্যান্ড পারফর্ম করবে। তারুণ্যভিত্তিক সংগঠন ইয়াং বাংলা এই কনসার্টের মূল উদ্যোক্তা। তাদের পেজ থেকেই জানানো হয়েছে, এবারের কনসার্টে কোন কোন ব্যান্ড পারফর্ম করবে। ইয়াং বাংলা জানায়, ‘জয় বাংলা কনসার্ট ২০২৩’ মাতাবে ‘আর্টসেল’, ‘ক্রিপ্টিক ফেইট’, ‘চিরকুট’, ‘নেমেসিস’, ‘লালন’, ‘আরেকটা রক ব্যান্ড’, ‘মেঘদল’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘কার্নিভাল’।

কনসার্টটি দেখতে বরাবরের মতই কোনো টাকা লাগছে না। তবে নির্ধারিত সময়ে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হয়। সেখান থেকেই পাওয়া যায় প্রবেশের টিকিট। রেজিস্ট্রেশনের জন্য ইয়াং বাংলার ফেসবুক পেজওয়েব সাইটে চোখ রাখুন। অনলাইনে সরাসরি রেজিস্ট্রেশন করতে এই লিংকে গিয়ে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা জন্ম নিবন্ধন সনদ, মোবাইল নম্বর ও ই-মেইল অ্যাড্রেসের মাধ্যমে অনলাইনেই নিবন্ধন করুন।

কনসার্টে প্রতিটি ব্যান্ড নিজেদের গান ছাড়াও প্রতিবছরের মতো এবারো স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান পরিবেশন করবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান। এ ছাড়াও প্রতিবারের মতই থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ।

১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া ঐতিহাসিক ভাষণের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২০১৫ সাল থেকে প্রতি বছর জয় বাংলা কনসার্টের আয়োজন করে আসছে বাংলাদেশের তরুণদের অন্যতম বড় নেটওয়ার্ক ইয়াং বাংলা। কনসার্টের বড় অংশজুড়ে থাকে মুক্তিযুদ্ধের বার্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App