×

জাতীয়

ক্ষমতা হারানোর ভয়ে দুঃস্বপ্ন দেখছে আ.লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ০৬:৪৬ পিএম

ক্ষমতা হারানোর ভয়ে দুঃস্বপ্ন দেখছে আ.লীগ

সোমবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাগর -রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতা হারানোর ভয়ে প্রতিনিয়ত দুঃস্বপ্ন দেখছে, বিএনপির ভয়ে ভীত হয়ে পড়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় এসে নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে ফেলেছে।

সোমবার (৬ মার্চ) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সাগর -রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৭তম কারাবন্দী দিবস উপলক্ষে এর আয়োজন করে উত্তরাঞ্চল ছাত্র ফোরাম।

মির্জা ফখরুল বলেন, এক-এগারোর প্রেক্ষাপটে একটি সাংবিধানিক সরকারকে উৎখাত করা হয়েছিল, ষড়যন্ত্র করা হয়েছিল। আওয়ামী লীগ সেটা গর্বের সঙ্গে স্বীকার করেছিল।

তিনি আরো বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। মানুষের জীবনযাত্রা দুর্বিষহ হয়ে উঠেছে। মানুষ খেতে পারে না, অন্যদিকে আওয়ামী লীগের সবাই এখন আঙুল ফুলে কলা গাছ হয়ে গেছে। দেশকে খাদের কিনারায় পড়ে গিয়েছে। এই সরকারকে সরাতে না পারলে সংকট সমাধান সম্ভব নয়।

বিএনপির মহাসচিব বলেন, নিজেদের স্বার্থে সংবিধান কেটেছেটে শেষ করে ফেলেছে সরকার, একে সংশোধন করতে হবে। মানুষ রাস্তায় নেমেছে, নিশ্চয়ই অতিদ্রুত এই সরকারকে সরানো হবে।

তিনি বলেন, মামলা দিয়ে বিএনপিকে ঠেকাতে পারবে না। মানুষের যে উত্তাল তরঙ্গ সৃষ্টি হয়েছে তা সরকারকে সুনামির মতো ভাসিয়ে নিয়ে যাবে।

সংগঠনের উপদেষ্টা ফজলুর রহমান খোকনের সভাপতিত্ত্বে আরও বক্তব্য দেন বিএনপি ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপির শামসুর রহমান শিমুল বিশ্বাস, জহির উদ্দিন স্বপন, কাদের গনি চৌধুরী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App