×

সারাদেশ

শেরপুরে নিষিদ্ধ কীটনাশক বিক্রয় প্রতিনিধিকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ১০:৫৫ পিএম

শেরপুরে নিষিদ্ধ কীটনাশক বিক্রয় প্রতিনিধিকে জরিমানা

ছবি: ভোরের কাগজ

শেরপুরের নালিতাবাড়ীতে বিক্রয় নিষিদ্ধ বাসুডিন নামের কীটনাশক সরবরাহের দায়ে মফিজুল ইসলাম নামের এগ্রোসিস্টেম কোম্পানির বিক্রয় প্রতিনিধিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (৫ মার্চ) দুপুরে উপজেলার নাকুগাঁও স্থলবন্দর এলাকার চারআলী বাজারে ওই ভ্রাম্যমান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান তুলি। সূত্র জানিয়েছে, এগ্রোসিস্টেম কোম্পানীর বিক্রয় প্রতিনিধি মফিজুল ইসলাম নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন কীটনাশকের দোকানে বিক্রয় নিষিদ্ধ বাসুডিন সরবরাহ করে আসছিল।

বিষয়টি স্থানীয় কৃষকরা নালিতাবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আনোয়ার হোসেনকে জানান। গোপন সংবাদে রবিবার দুপুরে উপজেলার চারআলী বাজারের শফিকুল ইসলামের দোকানে নিষিদ্ধ কীটনাশক সরবরাহকালে ওই বিক্রয় প্রতিনিধিকে হাতেনাতে আটক করা হয়। পরে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালতে পাঁচ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান তুলি। বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) ঈফফাত জাহান তুলি বলেন, কৃষকের স্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App