×

খেলা

মেসি-এমবাপ্পের রেকর্ড গড়া রাতে পিএসজির জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ০১:৩০ পিএম

মেসি-এমবাপ্পের রেকর্ড গড়া রাতে পিএসজির জয়

ছবি: সংগৃহীত

নিজের ক্যারিয়ারের সেরা সময় পার করছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের পর সদ্যই জিতেছেন বর্ষসেরার পুরস্কার। জাতীয় দলের পাশাপাশি পিএসজির জার্সিতেও মেসির পারফরম্যান্স নজরকাড়া। প্রতি ম্যাচেই পাচ্ছেন গোলের দেখা, রাখছেন দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান।

শনিবার (৪ মার্চ) দিনগত রাতে লিগ ওয়ানের ম্যাচে নঁতেকে আতিথ্য দেয় পিএসজি। ঘরের মাঠে নঁতেকে ৪-২ গোলে উড়িয়ে দিয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানে টানা দুই জয় তুলে নিয়েছে পিএসজি।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করতে থাকে পিএসজি। গোলের দেখা পেতেও খুব বেশি সময় লাগেনি। প্রথমার্ধের ১২তম মিনিটেই গোল করেন মেসি। চলতি মৌসুমে এটি মেসির ১৩তম গোল। এই গোলের ফলে গোল ও অ্যাসিস্ট মিলিয়ে ক্লাব ক্যারিয়ারে ১০০০ গোলের অনন্য মাইলফলক স্পর্শ করলেন মেসি।

এদিন পিএসজির হয়ে রেকর্ড গড়েছেন কিলিয়ান এমবাপ্পেও। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির জার্সিতে ২০১টি গোল করেছেন ফরাসি এই তারকা। এর আগে ২০০ গোল নিয়ে এই রেকর্ডের শীর্ষে ছিলেন উরুগুইয়েন তারকা এডিনসন কাভানি।

ম্যাচের ১২ মিনিটে পিএসজিকে এগিয়ে দেন লিওনেল মেসি। এর পাঁচ মিনিট পর নঁতের তারকা গাউয়েন হাজামের আত্মঘাতী গোলে লিড দ্বিগুণ হয় ফরাসি জায়ান্টদের।

দুই গোলে পিছিয়ে পড়েও থেমে থাকেনি নঁতে। পাল্টা আক্রমণে ৩১ মিনিটে ব্যবধান কমান লুদোভিক ব্লাস। ৩৩ মিনিটে মেসির গোলে এগিয়ে যেতে পারতো পিএসজি, কিন্তু তার শট ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়। এর তিন মিনিট পর ইগনাতিয়াস গানাগোর গোলে সমতায় ফেরে নঁতে। ম্যাচের ৬০তম মিনিটে এমবাপ্পের বাড়ানো বলে দুর্দান্ত হেড করে গোলের দেখা পান পেরেইরা। তার এই গোলেই ৩-২ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি।

কিছুক্ষণ পরই পেনাল্টি পায় পিএসজি। যদিও ভিএআরে সেটি বাতিল হয়ে যায়। ৯২তম মিনিটে পেম্বেলের কাছ থেকে বল পেয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে গোলরক্ষককে পরাস্ত করে গোল করার পাশাপাশি নতুন রেকর্ড গড়েন এমবাপ্পে। পিএসজির হয়ে ২০১তম গোল করে ছাড়িয়ে যান উরুগুয়ের ফরোয়ার্ড কাভানিকে।

এ জয়ে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও পোক্ত করল পিএসজি। ২৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে বেশ পিছিয়ে দ্বিতীয় স্থানে অলিম্পিক মার্সেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App