×

সারাদেশ

ফের ট্রলারে ডাকাতি, ১০ জেলে আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ০৯:৫৫ এএম

ফের ট্রলারে ডাকাতি, ১০ জেলে আহত

ছবি: সংগৃহীত

তবে কি আবার মাথাচাড়া দিচ্ছে জলদস্যু বাহিনী?

তাহলে কি সমুদ্রবক্ষে ফের মাথাচাড়া দিয়ে উঠছে অস্ত্রধারী জলদস্যুরা? এমন প্রশ্ন এখন উপকূলীয় জেলে ও মৎস্যজীবীদের মনে ঘুরপাক খাচ্ছে। একটি মাছধরা ট্রলার বঙ্গোপসাগর থেকে মাছ শিকার করে তিরে ফেরার পথে পাথরঘাটা উপজেলা সংলগ্ন বলেশ্বর নদীতে আবারও ডাকাতের কবলে পড়ে।

শনিবার (৪ মার্চ) সন্ধ্যায় নামবিহিন ওই মাছধরা ট্রলারটির জেলেরা এ খবর নিশ্চিত করেছেন। শুক্রবার রাত ৯টার দিকে বলেশ্বর নদের রুহিতা এলাকায় এ ঘটনা ঘটে।

ডাকাতির শিকার ট্রলারটি খুলনার পাইকগাছা এলাকার দেলুটি গ্রামের রবিউল ইসলামের।

ডাকাতির হামলায় আহত হয়েছেন , মহিদুল , আমিনুল মাঝি,হাবিব, মুসা গাজী, বাচ্চু মিয়া,ফরহাদ,মিজান, তুহিন শেখ, হাবিব ও মোহাম্মদ আলী । এদের মধ্যথেকে ফরহাদ, হাবিব ও তুহিন ও বাচ্চুকে দ্রুত চিকিৎসার জন্য ট্রলারসহ খুলনায় নিয়ে যাওয়া হয়েছে।

এ ধরনের একটি ডাকাতির ঘটনা জানতে পেরেছেন বলে সাংবাদিকদের নিশ্চিত করছেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী ।

অপরদিকে আহত দুজন জেলের সঙ্গে কথা হয়েছে বলে জানান কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. শাফায়েত আবরার। তিনি বলেন, আহত জেলের মধ্যে দুজনের সঙ্গে কথা হয়েছে এবং ওই জেলেদের বক্তব্য অনুযায়ী আইনি সহায়তা কিংবা ব্যবস্থা নেয়া হবে।

গত মাসের ১৭ তারিখ বঙ্গোপসাগরে ডাকাতের কবল থেকে প্রাণ বাঁচাতে গভীর সমুদ্রে ঝাঁপ দেয়া নিখোঁজ জেলেদের আরও দুজনের মরদেহ মাত্র ৩দিন আগে উদ্ধার করা হয়েছে। আর এই আতঙ্ক কাটতে না কাটতেই আবার জলদস্যু ডাকাতের হামলার ঘটনাটি জেলেজীবনে নতুন করে উদ্বেগ উৎকন্ঠা আর মূর্তিমান আতঙ্ক হয়ে দেখা দিয়েছে।

দেশের দক্ষিণ উপকূলীয় জেলে ও মৎস্যজীবীদের প্রত্যাশা বর্তমান সরকার যেভাবে সমুদ্রের ডাকাত নির্মূল করে সমুদ্রবক্ষ তাদের জন্য নিরাপদ করেছিলেন;সেটির ধারাবাহিকতা যেনো অক্ষুণ্ন রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App