×

সারাদেশ

দেবহাটায় ইউএনও’র কাছে ছেলে বিরুদ্ধে পিতার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ০৬:১০ পিএম

দেবহাটায় ইউএনও’র কাছে ছেলে বিরুদ্ধে পিতার অভিযোগ

ছবি: ভোরের কাগজ

সাতক্ষীরার দেবহাটায় বৃদ্ধ পিতা-মাতার ভরন পোষণ পাওয়ার দাবি জানিয়ে এক পিতা কর্তৃক লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ দায়েরকারী পিতা সাবেক শিক্ষক আব্দুল হামিদ। তিনি দক্ষিণ পারুলিয়া গ্রামের মৃত শরিয়াতুল্লাহ গাজির ছেলে। গত ১ মার্চ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একমাত্র ছেলে সাদিকুজ্জামান সাদিকের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করেন তিনি।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, আব্দুল হামিদ শারীরিক অসুস্থ হওয়ায় তার পৈতৃক ও অর্জিত সকল সম্পত্তি উত্তরসূরিদের মাঝে হেবা দলিলের মাধ্যমে হস্তান্তর করেন। হস্তান্তকৃত সম্পত্তির সকল আয় একমাত্র ছেলে সাদিকুজ্জামান গ্রহণ করেন। বর্তমানে চিকিৎসা ও জীবিকা নির্বাহের জন্য আব্দুল হামিদ ও তার স্ত্রীর একমাত্র ভরসা সামান্য অবসর ভাতা। পৈতৃক ও ক্রয় সুত্রে ১৫ বিঘার উদ্ধে সম্পত্তি থাকার সত্ত্বেও ছেলের খাম খেয়ালি আত্মসাৎমূলক আচরণের কারণে বৃদ্ধ বয়সে স্ত্রীকে নিয়ে মানবেতর জীবন যাপন করছেন বলে দাবি করেছেন লিখিত অভিযোগে।

জীবনের শেষ সময়ে এসে এমন পরিস্থিতি মোকাবিলায় অসহায় হয়ে ছেলের সহানুভূতি কামনা করেছেন তিনি। স্বাচ্ছন্দ্য জীবন যাপন করার জন্য ৮৮০০ দাগে অন্তর্ভূক্ত পারুলিয়া সাগর সাহা দিঘির পৈতৃক সূত্রে প্রাপ্ত ৬ বিঘা জমির বার্ষিক লিজের টাকা পেয়ে জীবন যাপন করতে পারে সেই দাবি জানিয়েছেন তিনি।

এদিকে, অভিযুক্ত ছেলে সাদিকুজ্জামান সাদিক তার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক না বলে দাবি করেছেন।

এ বিষয়ে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি সমাধানের জন্য উদ্যোগ নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App