×

আন্তর্জাতিক

ইমরান খানের বাসভবনে নেতাকর্মীর ঢল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ০৫:৪৪ পিএম

ইমরান খানের বাসভবনে নেতাকর্মীর ঢল

ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তোর করতে তার বাসভবনে গেছে পুলিশ। এ খবর জানার পর তার বাসভবনের সামনে জড়ো হন হাজার হাজার নেতাকর্মী।

জানা যায়, দলীয় চেয়ারম্যানের বাসভবনে পুলিশ পৌঁছানোর খবর নেতাদের প্রথম দেন সাবেক তথ্যমন্ত্রী ও পিটিআইয়ের শীর্ষ নেতা ফাওয়াদ চৌধুরী। তার আহ্বানেই হাজার হাজার নেতাকর্মী সাবেক প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে জড়ো হন। খবর ডনের।

এ সময় পিটিআই নেতারা হুশিয়ার করে বলেন, দলীয় চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হলে গণবিক্ষোভের ডাক দেওয়া হবে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়, যারা তাদের গ্রেপ্তার কার্যক্রমে বাধা দেবেন, তাদেরও আইনের আওতায় আনা হবে। ইমরান খানকে না নিয়ে তারা ফেরত যাবেন না বলেও জানান তারা।

অপরদিকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ইমরানকে গ্রেপ্তারের বিষয়টি আদালতের নির্দেশ, এটি সরকারের সিদ্ধান্ত নয়।

পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সরকারপ্রধান হিসেবে পাওয়া উপহার রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেওয়ার অভিযোগে (তোশাখানা মামলা) দায়ের হওয়া মামলায় হাজিরা না দেওয়ায় ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইসলামাবাদের সেকশন কোর্ট। পরোয়ানা জারির কয়েকদিন পর তাকে গ্রেপ্তার করতে রবিবার (৫ মার্চ) তার বাসভবনে গেল পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App