×

সারাদেশ

আদিবাসী নারীকে ধর্ষণচেষ্টা, গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ০৬:০১ পিএম

আদিবাসী নারীকে ধর্ষণচেষ্টা, গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

নাটোরে এক আদিবাসী নারীকে ধর্ষণ চেষ্টায় রুবেল হোসেন নামে এক ব্যক্তিতে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। রবিবার (৫ মার্চ) দুপুরে ১২ শহরের কানইখালী পূরাতন বাসস্ট্যান্ড এলাকায় জাতীয় আদিবাসী পরিষদ জেলা শাখার ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, চলতি বছরের ১২ ফেব্রুয়ারি গুরুদাসপুর উপজেলার চন্দ্রপুর তুলাধুনা গ্রামের কার্তিক পাহাড়িয়ার স্ত্রী স্বরসতী পাহাড়িয়া তার শিশুকন্যা বৃষ্টি পাহাড়িয়াকে চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করতে যান। পরে বৃষ্টিকে ভর্তি করে অফিস কক্ষ থেকে বের হওয়ার সময় বিদ্যালয়ের অফিস সহায়ক রুবেল হোসেন পেছন থেকে স্বরসতী পাহাড়িয়াকে জড়িয়ে ধরে। এ সময় তাদের মধ্যে ধস্তাধস্তি এবং তাকে ধর্ষণের চেষ্টা করে। এ অবস্থায় স্বরসতী পাহাড়িয়া চিৎকার দিলে আশেপাশের লোকজন ছুটে এসে রুবেল হোসেন তাকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় স্বরসতী পাহাড়িয়া বাদী হয়ে ১৩ ফেব্রুয়ারি রুবেল হোসেনকে অভিযুক্ত করে গুরুদাসপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে অভিযোগটি আমলে নিয়ে থানা থেকে একটি মামলা দায়ের করা হয়।

পলাতক রুবেল হোসেনকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন।

মানববন্ধনে বক্তব্য দেন সংগঠনের জেলা শাখার সভাপতি প্রদীপ লাকরা, সাধারণ সম্পাদক কালিদাস রায়, সাংগঠনিক সম্পাদক যাদু কুমার দাস, গুরুদাসপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদিক মাধাই মুন্ডা প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App