×

খেলা

১৩২ রানে হারল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৭:৪৭ পিএম

১৩২ রানে হারল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

দ্বিতীয় ওয়ানডে সিরিজে বাংলাদেশকে ১৩২ রানে হারিয়েছে ইংল্যান্ড।

ইংল্যান্ডের দেয়া ৩২৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। শেষ ৩২ বল বাকি থাকতে ১৯৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

৩২৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে সাজঘরে ফিরে যান লিটন দাস। এরপরের বলে ক্রিজে এসেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরে যান নাজমুল শান্ত। হ্যাটট্রিকের আশা জাগালেও হ্যাটট্রিক করতে পারেননি স্যাম কুরান। এরপর ইনিংসের তৃতীয় ওভারে বোলিংয়ে এসে আবারও আঘাত হানে কুরান। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে মুশফিককে সাজঘরে ফেরান।

এরপর ক্রিজে আসেন সাকিব আল হাসান। তামিমকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সাকিব। দেখেশুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। দু'জন মিলে অর্ধশত রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন। তবে দলীয় ৮৮ রানে আউট হলে ৭৯ রানের জুটি ভাঙ্গে। ৬৫ বলে ৩৫ রান করে মইন আলির বলে উড়িয়ে মারতে গিয়ে ভিন্সের হাতে ধরা পড়েন তামিম। তামিমের বিদায়ের পর ক্রিজে আসেন মাহমুদুল্লাহ রিয়াদ। অন্যদিকে ৬০ বলে নিজের অর্ধশতক পূরণ করেন সাকিব।

মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সাকিব। তবে দলীয় ১২২ রানে ৬৯ বলে ৫৮ রান করে সাজঘরে ফিরে যান সাকিব। সাকিবের বিদায়ের পর ক্রিজে আসেন আফিফ হোসেন। আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে খেলতে থাকেন মাহমুদুল্লাহ। তবে দলীয় ১৬০ রানে ৩৩ বলে ২৩ রান করে আউট হন আফিফ। এরপর ক্রিজে আসেন মেহেদী মিরাজ। আফিফের পর পরই আউট হয়ে সাজঘরে ফিরে যান মাহমুদুল্লাহ। দলীয় ১৬৭ রানে ৪৯ বলে ৩২ রান করে ফিরে যান মাহমুদুল্লাহ।

মাহমুদুল্লাহ পর দলীয় ১৮৪ রানে ১৪ বলে ৭ রান করে আউট হন মেহেদী মিরাজ। এরপর দলীয় ১৯৪ রানে তাসকিন ও তাইজুল আউট হলে ১৯৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App