×

সারাদেশ

স্বাস্থ্য অধিদপ্তর-বিএমএ বৈঠক নিষ্ফল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৮:৪৩ পিএম

স্বাস্থ্য অধিদপ্তর-বিএমএ বৈঠক নিষ্ফল

ছবি: সংগৃহীত

চিকিৎসকদের কর্মবিরতি অব্যহত

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহারের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে আজ শুক্রবার (৩ মার্চ) বিএমএ’র বৈঠকে অনুষ্ঠিত হয়েছে। বিকেল সাড়ে তিনটায় থেকে ছয়টা পর্যন্ত আড়াই ঘণ্টা এই বৈঠক চলে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. রাশেদা সুলতানার নেতৃত্বে চার সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল এই উপস্থিত ছিলেন। বৈঠকে শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এডিজি ডা. রাশেদা সুলতানা। তিনি বলেন, খুলনায় হাসপাতালে সব ধরনের চিকিৎসা সেবা চলছে। কোনো চিকিৎসক কর্মবিরতি করছেনা।

তিনি আরো বলেন, বিএমএ ও ক্লিনিক মালিকসহ চিকিৎসক সংশ্লিষ্ট সব সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছি। ঢাকায় গিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মাধ্যমে মন্ত্রণালয়ে জানানো হবে। এদিকে প্রতিনিধি দলের বৈঠকে কোনো সমাধান না হওয়ায় কর্মবিরতি অব্যহত রাখার ঘোষণা দিয়েছেন বিএমএ’র সভাপতি ডা. বাহারুল আলম।

ডা. রাশেদা সুলতানা বলেন, ডা. নিশাত আব্দুল্লাহর হামলাকারীদের গ্রেপ্তার ও তার বিরুদ্ধে মামলা প্রত্যাহার না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। আগামীকাল শনিবার দুপুর ১২টায় শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সামনেবিক্ষোভ সমাবেশ ও রাতে বিএমএ ভবনে জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় পরবর্তী কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হবে।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) সামিউল ইসলাম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন খুলনা জেলার সভাপতি ডা. বাহারুল আলম, সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ, খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মঞ্জুর মোর্শেদ, খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের পরিচারক মো. রবিউল ইসলাম, শহীদ শেখ আবুনাসের বিশেষায়িত হাসপাতারের পরিচালক শেখ আবু শাহিন, সহ-সভাপতি ডা. সামছুল আহসান সামছু, ডা. মোল্লা হারুন-অর-রশীদ, যুগ্ম সম্পাদক ডা. নিয়াজ মুস্তফি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা. সুমন রায়, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. দেবনাথ তালুকদার রনি ও বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাক্টিশনার্স অ্যাসোসিয়েশন খুলনার সভাপতি ডা. গাজী মিজানুর রহমান।

সন্ধ্যা সাতটায় খুলনা সার্কিট হাউজে বিভাগীয় ও জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন স্বাস্থ্য অধিদপ্তরের চার সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল। শেষ খবর পাওয়া পর্যন্ত বৈঠক চলছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App