×

সারাদেশ

সালথায় ভ্রাম‌্যমান আদাল‌তে ৩ জ‌নের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৬:২৭ পিএম

সালথায় ভ্রাম‌্যমান আদাল‌তে ৩ জ‌নের কারাদণ্ড

ছবি: ভোরের কাগজ

ফরিদপু‌রের সালথায় রা‌তের অন্ধকা‌রে অ‌বৈধ ভেকু মে‌শিন দি‌য়ে মা‌টি খন‌নের দা‌য়ে ৩ জনকে ‌বিনাশ্রম কারাদণ্ড দি‌য়ে‌ছে ভ্রাম‌্যমান আদলত।

উপ‌জেলার বল্লভদী ইউ‌নিয়‌নের কামাই‌দিয়া এলাকায় বৃহস্প‌তিবার (২ মার্চ) দিবাগত রা‌ত সা‌ড়ে ১১টার দি‌কে মা‌টি কাটার সময় তা‌দের আটক ক‌রে কারাদণ্ড দেওয়া হয়। ভ্রাম‌্যমান আদালত প‌রিচালনা ক‌রেন উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূমি) মো. সালাহউ‌দ্দিন আইয়ূবী। এ সময় আরো উপ‌স্থিত ছি‌লেন- উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মো. আক্তার হো‌সেন শা‌হীন।

ভ্রাম‌্যমান আদালত সূ‌ত্রে জানা যায়, গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে খবর আ‌সে, উপ‌জেলার বল্লভদী ইউ‌পির কামাই‌দিয়া এলাকায় অ‌বৈধ ভেকু মে‌শিন দি‌য়ে মা‌টি কাট‌ছি‌লো এক‌টি চক্র। সালথা থানা পু‌লি‌শের এসআই ফরহাদ হো‌সেনের নেতৃত্বে পুলিশ ও আনছার সদস‌্যদের এক‌টি বি‌শেষ টিম ঘটনাস্থলে পৌ‌ঁছে অবৈধভাবে মাটি খননের কাজে সম্পৃক্ত ৩ জনকে হাতেনাতে আটক ক‌রে।

আটককৃতরা হ‌লেন, স্থানীয় কামাই‌দিয়া এলাকার ন‌রেশ বিশ্বাসের ছেলে সমীর বিশ্ব‌াস (৪২) ও বিল্লাল শে‌খের পুত্র মো. আ. শুকুর (২১) এবং ফ‌রিদপুর সদর উপ‌জেলার রামচন্দ্রপুর এলাকার বিজয় কুমার বিশ্বা‌সের ছেলে দুর্জয় কুমার বিশ্বাস (২১)। এ সময় ভ্রাম‌্যমান আদালত প‌রিচালনা ক‌রে আটককৃত‌দের প্রত্যেক‌কে ১৫‌দিন ক‌রে বিনাশ্রম কারাদণ্ড দি‌য়ে জেল হাজ‌তে প্রেরণ করা হ‌য়।

উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূমি) ও নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট মো. সালাহউ‌দ্দিন আইয়ূবী সাংবা‌দিক‌দের ব‌লেন, অ‌বৈধ ভেকু মে‌শিন দি‌য়ে মা‌টি খন‌নের সময় হা‌তেনা‌তে ৩ জন‌কে আটক করা হ‌য়ে‌ছে। এ সময় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে উপজেলা প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত আছে এবং থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App