×

সারাদেশ

ফের রোহিঙ্গা যুবক নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৭:২৪ পিএম

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে ফের রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। তাকে বাড়ি থেকে তুলে নিয়ে প্রথমে পিটিয়ে ও পরে গুলি করে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে পরিবার।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে উখিয়ার ক্যাম্প-১৯ এলাকায় এ হত্যার ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমদ। নিহত মো. রফিক (৩৫) উখিয়ার ক্যাম্প-১৯ ব্লক-এ/৯-এর দিল মোহাম্মদের ছেলে।

নিহতের পরিবারের বরাত দিয়ে সহকারী উপপরিদর্শক (এএসপি) মো. ফারুক আহমদ বলেন, মুখে কালো কাপড় বাঁধা ১০-১৫ জনের সশস্ত্র সন্ত্রাসীরা শুক্রবার বেলা দেড়টার দিকে ক্যাম্প-১৯ এলাকার রোহিঙ্গা রফিককে তার নিজ ব্লক থেকে তুলে নিয়ে যায়। প্রথমে তাকে পিটিয়ে আহত করা হয়। পরে গুলি করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনা জানার পর ৮ এপিবিএনের তাজনিমার খোলা পুলিশ ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে যুবকের দেহ উদ্ধার করে। গুলিতে ঘটনাস্থলেই যুবকের মৃত্যু হয়।

এএসপি ফারুক আরো বলেন, মরদেহ উদ্ধার করার পর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তার করার চেষ্টা চলছে বলে উল্লেখ করেন তিনি। পরিবারের ধারণা, দুর্বৃত্ত সংগঠন আরসার সদস্যরা তাকে তুলে নিয়ে হত্যা করেছে। তবে, কেন তুলে নেওয়া হয়েছে ও হত্যা করা হলো তা নিশ্চিত করতে বলতে পারেনি তারা।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, বিকেল পাঁচটার দিকে রোহিঙ্গা ক্যাম্পে থেকে রফিক নামে এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ হস্তান্তর করা হয়েছে। সুরতহাল প্রতিবেদনের পর ময়নাতদন্তের জন্য মরদেহটি কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App