×

বিনোদন

‘তৃতীয় চলচ্চিত্র উৎসব ২০২৩’-এর পর্দা নামল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৯:৫৫ পিএম

‘তৃতীয় চলচ্চিত্র উৎসব ২০২৩’-এর পর্দা নামল

শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। ছবি: ভোরের কাগজ

‘তৃতীয় চলচ্চিত্র উৎসব ২০২৩’-এর পর্দা নামল
‘তৃতীয় চলচ্চিত্র উৎসব ২০২৩’-এর পর্দা নামল
‘তৃতীয় চলচ্চিত্র উৎসব ২০২৩’-এর পর্দা নামল

চলচ্চিত্র মনের কথা বলে। একসময় চলচ্চিত্র দেখার জন্য আমাদের উৎসাহ উদ্দীপনার শেষ ছিল না। এমনকি রিলিজ হওয়ার আগেই হলে হলে ঘুরে ঘুরে গিয়ে ছবি দেখতাম। সেসব দিন এখন সুদূর অতীত। পঞ্চাশ বছর অতিক্রম করে এসেছি আমরা। দিনে দিনে চলচ্চিত্র তার গতি হারাল। আর চলচ্চিত্র ব্যবসার সঙ্গে যারা সম্পৃক্ত ছিল, তারাও আর নেই এই ব্যবসায়। বিশেষ করে সিনেমাহলগুলো ভেঙে ভেঙে এখন শপিং মল করা হচ্ছে।

তবে আজ আবার একটু একটু করে এ শিল্প ঘুরে দাড়ানোর চেষ্টা করছে।

শুক্রবার (৩ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এসব কথা বলেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ সালাহউদ্দিন জাকী এবং চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক মসিহ্উদ্দিন শাকের।

সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রদর্শিত ৩৬ চলচ্চিত্রের মধ্যে ৭ ক্যাটাগরিতে ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ২০ জন। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারের অর্থম্ল্যূ থাকছে শ্রেষ্ঠ চলচ্চিত্র- দুই লাখ টাকা, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা- এক লাখ ৫০ হাজার টাকা, বিশেষ জুরি- এক লাখ টাকা, শ্রেষ্ঠ চিত্র গ্রাহক, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ সাউন্ড ডিজাইনার ও শ্রেষ্ঠ প্রোডাকশন ডিজাইনার প্রতিজন পেয়েছেন ৫০ হাজার টাকা। মনোনীত ২০ জনের মধ্যে থেকেই অনুষ্ঠানে চুড়ান্ত বিজয়ীদের নাম ঘোষনা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App