×

আন্তর্জাতিক

জিরো টলারেন্স নীতি ঘোষণা করল টুইটার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৭:২৩ পিএম

জিরো টলারেন্স নীতি ঘোষণা করল টুইটার

ছবি: সংগৃহীত

একাধিকবার টুইটার জানিয়েছে, তারা সহিংস কন্টেন্ট এবং ভাষা নিয়ে কয়েকটি নীতিগত পরিবর্তন এনেছে। এবার টুইটার সহিংস বক্তব্যর বিরুদ্ধে নতুন নীতি ঘোষণা করেছে। বুধবার প্রতিষ্ঠানটি জানিয়েছে, গুরুতর কোনো বিষয় হলে তারা জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে।

প্ল্যাটফর্মটি জানিয়েছে, নতুন নীতির সঙ্গে বিদ্যমান নীতির অনেক মিল রয়েছে। নীতিমালায় কোনো বিষয় নিয়ে হুমকি, ক্ষতির ইচ্ছা,সহিংসতার উস্কানি নিষিদ্ধ করা হয়েছ। নতুন নীতিতে ব্যক্তিগত বা ব্যবসায়িক উদ্দেশ্যে কারো বাড়িঘর, যেকোনো আশ্রয়স্থল বা অবকাঠামো ক্ষতি করার হুমকিও নিষিদ্ধ করা হয়েছে।

আরেক টুইটে প্রতিষ্ঠানটি সহিংস বক্তব্যের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির ঘোষণা করে। নীতি লঙ্ঘন করা হলে অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে বলেও জানায়।

টুইটার জানায়, যদি সহনীয় পর্যায়ে নীতি লঙ্ঘন হয় তবে টুইট ডিলিট করে পুনরায় অ্যাকাউন্ট ফিরে পাওয়া যাবে। ২০১৮ সালে টুইটার তাদের সুরক্ষা নীতিটি আপডেট করে। এতে বলা হয়, এমন কোনো মন্তব্য যা কোনো গোষ্ঠীর জন্য অমানবিক বা অফলাইনে ক্ষতির আশংকা তৈরি করে, তবে সেসব মুছে দেওয়া হবে।

প্ল্যাটফর্মটি গত কয়েক বছরে প্রায়শই নীতি সংশোধন করেছে। তবে ইলন মাস্কের মালিকানায় আসার পর এটিই সর্বশেষ টুইটার পলিসি আপডেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App