×

জাতীয়

সরকারকে সরাতে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিলেন ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২৩, ১০:২২ পিএম

সরকারকে সরাতে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিলেন ফখরুল

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে সরাতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগের সব মানুষ মরিয়া হয়ে গেছে, পাগল হয়ে গেছে, লুট করে অতি দ্রুত সব সম্পদ নিয়ে এ দেশ ছেড়ে চলে যাবে। ঠিক যেভাবে বর্গিরা আমাদের দেশে আগে এসে সব সম্পদ লুট করে নিয়ে যেত। আজকে আওয়ামী লীগ ঠিক একইভাবে সেই লুটের একটা আসর বসিয়েছে। লুটের একটা উৎসব সৃষ্টি করেছে। এই সরকার ঐতিহ্য, কৃষ্টি, ইতিহাস সবকিছুকে ধ্বংস করছে। সুতরাং আন্দোলন ছাড়া আর কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, মানুষ ভোটকেন্দ্রে যেতে পারে না, কথা বলতে পারে না। যারা ভিন্নমত পোষণ করছে তাদের গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টসহ অন্য সব আইনের মাধ্যমে তাদের নিয়ন্ত্রণ করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীগুলোকে ব্যবহার করে জনগণকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করছে, তাদের দমন করছে। শুধু তাই নয়, যারা ব্যবসা-বাণিজ্য করতে যায়, কেউ সঠিকভাবে ব্যবসা-বাণিজ্য করতে পারছে না। তাদের সম্পূর্ণভাবে দলীয়করণ করার চেষ্টা করা হচ্ছে।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সহ-সভাপতি তানিয়া রবের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, গণঅধিকার পরিষদের নুরুল হক নূর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শহিদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App