×

সারাদেশ

বোয়ালমারীতে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মার্চ ২০২৩, ০৯:১৮ পিএম

বোয়ালমারীতে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের বোয়ালমারীতে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় আওয়ামী লীগ। বৃহস্পতিবার (২ মার্চ) বিকেল ৫টায় মাইজকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের সৈয়দপুর বাজারে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুর রেলগেট মসজিদের বার্ষিক ওয়াজ মাহফিলে স্থানীয় বিএনপি-জামাতের ইন্ধনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করা হয়। এর প্রতিবাদে ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলার কারণে বোয়ালমারী সদর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বৃহস্পতিবার বিকেল ৫টায় মাইজকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের সৈয়দপুর বাজারে ওই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সহস্রাধিক লোক অংশ নেয়।

বোয়ালমারী সদর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এম এম আনোয়ারুল কবির বলেন, ‘গত ২৮ ফেব্রুয়ারি সৈয়দপুর রেলগেট মসজিদের বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। সেখানে ঢাকা থেকে আগত বক্তা জালাল উদ্দীন রুমি ষষ্ঠ শ্রেণির পাঠ্যপুস্তকের বিবর্তনবাদের প্রসঙ্গ তুলে ওয়াজ করেন। এ সময় তিনি বঙ্গবন্ধু সম্পর্কে কটুক্তি করেন। ওয়াজ মাহফিলে উপস্থিত ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালমান হাফিজ ওই বক্তাকে কোরআন-হাদিসের আলোকে বক্তব্য দিতে বললেও তিনি তাতে কর্ণপাত করেননি। পরে বিএনপি-জামায়াতের ইন্ধনে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপর হামলা করা হয়।’

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল কবির, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালমান হাফিজ, ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি চুন্নু শেখ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক এস কে মনজুর তুষার, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক এস এম রবিউল ইসলাম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. শাহজাহান শেখ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App