×

সারাদেশ

শান্তিগঞ্জে ওএমএস'র চাল ওজনে কম দেওয়ার অভিযোগ, বিতরণ বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৩, ০৫:৫২ পিএম

শান্তিগঞ্জে ওএমএস'র চাল ওজনে কম দেওয়ার অভিযোগ, বিতরণ বন্ধ

ছবি: ভোরের কাগজ

সুনামগঞ্জের শান্তিগঞ্জে এক ডিলারের বিরুদ্ধে ১৫ টাকা কেজির চালে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে। প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল থাকার কথা। কিন্তু সেখানে প্রত্যেক বস্তায় কোনটিতে সাড়ে ৩ কেজি আবার কোনটিতে দুই কেজি করে চাল কম পাওয়ার অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

অভিযোগ পেয়ে উপজেলা প্রশাসনের নির্দেশে বুধবার (১ মার্চ) দুপুরে উপজেলা খাদ্য কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে বিতরণকৃত চাল পরিমাপ করে ওজনে কম দেওয়ার প্রমাণ পান। এবং চাল বিতরণ বন্ধ করেন ৷ ঘটনাটি ঘটেছে উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে। এই ডিলারের নাম লিয়াকত আলী।

ভুক্তভোগী মো. আলা উদ্দিনসহ অনেকেই জানান, তারা ৪৫০ টাকায় ৩০ কেজি চাল পাবেন। কিন্তু চাল নেওয়ার পর তাদের সন্দেহ হলে তারা পরিমাপ করে কারো বস্তায় সাড়ে তিন কেজি আবার কারো বস্তায় ২ কেজি করে কম পেয়েছেন। এই ঘটনায় এলাকায় জন অসন্তোষ দেখা দিয়েছে। এলাকাবাসী ওই ডিলার বাতিলের দাবি জানান।

অভিযোগের বিষয়ে ডিলার লিয়াকতের মুঠোফোনে বারবার কল দিলেও কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উপজেলা খাদ্য কর্মকর্তা অসিম কুমার তালুকদার জানান, ডিলার লিয়াকত আলীর বিরুদ্ধে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গেলে সত্যতা পাওয়া যায়। এবং যারা ওজনে কম পেয়েছিলেন তাদেরকে ৩০ কেজি করে চাল দেয়া হয়। এখন চাল বিতরণ বন্ধ আছে।

এলাকার মানুষের কল পেয়ে ঘটনাস্থলে যান শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন। তিনি অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ভুক্তভোগীদের কল পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়েছি। এই ঘটনায় এলাকায় জন অসন্তোষ দেখা দিয়েছি। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই অসাধু ডিলারের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সকিনা আক্তার বলেন, ওজনে কম দেয়া ওই ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App