×

সারাদেশ

বিজিবি মহাপরিচালকের আখাউড়া সীমান্ত ও রেলওয়ে প্রকল্প পরিদর্শন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৩, ০৫:৩৩ পিএম

বিজিবি মহাপরিচালকের আখাউড়া সীমান্ত ও রেলওয়ে প্রকল্প পরিদর্শন

ছবি: ভোরের কাগজ

বিজিবি মহাপরিচালকের আখাউড়া সীমান্ত ও রেলওয়ে প্রকল্প পরিদর্শন

ছবি: ভোরের কাগজ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আইসিপি, লাকসাম-আখাউড়া রেলওয়ে প্রকল্প এবং বিজিবি'র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। আজ বুধবার তিনি এসব এলাকা পরিদর্শন করেন।

বিজেপি সূত্রে জানা গেছে, বিজিবি মহাপরিচালক বিজিবি'র সরাইল রিজিয়নের আওতাধীন সুলতানপুর ব্যাটালিয়নের (৬০ বিজিবি) অধীনস্থ আখাউড়া আইসিপি পরিদর্শন করেন। বিজিবি মহাপরিচালক আখাউড়া আইসিপিতে পৌঁছালে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স ( বিএসএফ) ত্রিপুরা ফ্রন্টিয়ার কমান্ডার তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান। এ সময় বিএসএফ এর একটি চৌকস দল বিজিবি মহাপরিচালককে গার্ড অব অনার প্রদান করে। পরে তিনি উপস্থিত বিএসএফ সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

[caption id="attachment_410730" align="aligncenter" width="1600"] ছবি: ভোরের কাগজ[/caption]

আখাউড়া আইসিপি পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক আখাউড়া আইসিপি বিওপি পরিদর্শন করেন এবং সৈনিকদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন। এরপর তিনি বিজিবির সরাইল ব্যাটালিয়নের (২৫ বিজিবি) অধীনস্থ ফকিরমোড়া বিওপি পরিদর্শন করেন। পরে তিনি লাকসাম-আখাউড়া রেলওয়ে প্রকল্পের কসবা স্টেশন এলাকা পরিদর্শন করেন। এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বিজিবি মহাপরিচালক বলেন, এটি আমাদের জাতীয় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রকল্প। প্রকল্পটির ২টি স্থান বাংলাদেশ-ভারত সীমান্তের ১৫০ গজের মধ্যে হওয়ায় বিএসএফের বাঁধার কারণে দীর্ঘদিন ধরে নির্মাণ কাজ বন্ধ রয়েছে। সম্প্রতি বাংলাদেশ ও ভারত উভয় রাষ্ট্রের মধ্যে এ ব্যাপারে ইতিবাচক আলোচনা হয়েছে। এ ব্যাপারে বিজিবি- বিএসএফের মধ্যেও কার্যকরী যোগাযোগ অব্যাহত আছে। খুব শীঘ্রই এ প্রকল্পের কাজ পুনরায় শুরু করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে বিজিবি মহাপরিচালক সরাইল রিজিয়ন সদর দপ্তর এবং অধীনস্থ সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) পরিদর্শন করেন। এসময় তিনি কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ এবং বৃক্ষরোপণ করেন। বিজিবি মহাপরিচালক সরাইল রিজিয়নের সব স্তরের বিজিবি সদস্যদের বিশেষ দরবার গ্রহণ করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন।

বিজিবি মহাপরিচালক এর পরিদর্শনকালীন সরাইল রিজিয়ন কমান্ডার, বিজিবির ঊর্ধ্বতন অফিসারবৃন্দ‌ ও ব্যাটালিয়ন অধিনায়কসহ অন্যান্য অফিসারগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App