×

জাতীয়

দুর্নীতির দায় জনগণের ওপর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৩, ০৭:৪৪ পিএম

ভুলনীতি, দূর্নীতি ও কমিশন ভোগীদের সুযোগ দিতে আজ বিদ্যুত খাত বড় আর্থিক সংকটে তৈরি হয়েছে বলে মন্তব্য করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার (১ মার্চ) এক বিবৃতিতে সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদ করে বলেছেন, সরকারের ভুলনীতি, দূর্নীতি ও দূর্নীতির দায় সাধারণ জনগণের কাছে চাপানো হচ্ছে, যা কোনোভাবে গ্রহণযোগ্য নয়।

বিবৃতিতে বলা হয়, দেশপ্রেমিক বিশেষজ্ঞরা প্রমাণ করেছেন যে, ভুলনীতি ও কমিশন ভোগীদের সুযোগ দিতে আজ বিদ্যুত খাতে বড় আর্থিক সংকটে তৈরি হয়েছে। এরপরও দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনা রোধ করে বিদ্যুৎ খাতে ৩০ হাজার কোটি টাকা সাশ্রয় করা সম্ভব। অথচ এটি না করে জনগণের কাঁধে এই বোঝা চাপানো হচ্ছে। বর্তমান চড়া মূল্যস্ফীতির সময়ে সাধারণ মানুষের জীবন দূর্বিসহ হয়ে উঠেছে। এর মধ্যে দরিদ্র বা প্রান্তিক সমপর্যায়ভুক্ত (লাইফ লাইন) গ্রাহকসহ কৃষি, ক্ষুদ্র শিল্প সর্বত্র বিদ্যুতের দাম বাড়লে মাসের খরচ, উৎপাদন খরচসহ সর্বত্র এর প্রভাব পড়বে, যা বিভিন্নভাবে সাধারণ মানুষের চাপ বাড়াবে। সাধারণ মানুষকে কম খেয়ে বেঁচে থাকতে হবে। অথচ দূর্নীতির লাগাম টানতে পারলে, পাচারের টাকা উদ্ধার করতে পারলে সংকট কমতো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App