×

সারাদেশ

১৭ বছর পর বাবার খোঁজ পেলেন মেয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৫৬ পিএম

১৭ বছর পর বাবার খোঁজ পেলেন মেয়ে

ছবি: সংগৃহীত

নওগাঁর ধামইরহাট উপজেলার আগ্রাদ্বিগুন গ্রামের বাসিন্দা মানসিক ভারসাম্যহীন যতীন্দ্রনাথকে (৭০) হারিয়ে যাওয়ার ১৭ বছর পর ফিরে পেয়েছেন তার মেয়ে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ১৪ বিজিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এরআগে সোমবার ২৭ ফেব্রুয়ারি রাত ৯টায় ডাংগী বিএসএফ ক্যাম্প যতীন্দ্রনাথকে পত্নীতলা ব্যাটালিয়নের (১৪ বিজিবি) কাছে হস্তান্তর করে।

যতীন্দ্রনাথ ধামইরহাট উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা এক্কার বাবা।

যতীন্দ্রনাথের মেয়ে সাবিনা বলেন, আমার স্বামী নারায়ণ চন্দ্র তার চিকিৎসার জন্য ৪-৬ মাস পর পর ভারতে যান। চিকিৎসা শেষে যতটুকু সময় পান বিভিন্ন এলাকা ও মন্দিরে খোঁজখবর নেন এবং মানুষকে ছবি দেখান। একসময় বাবার ছবি দেখে স্থানীয়দের একজন চিনতে পারেন। পরে বালুরঘাট রায়নগর কালিমন্দিরের বারান্দায় বাবার সন্ধান পাওয়া যায়। সেখানে খড়ের মধ্যে শুয়েছিলেন। পরে স্বামী ভিডিও কলের মাধ্যমে বাবাকে দেখান এবং নিশ্চিত হতে পারি।

তিনি বলেন, বাবার অবস্থা দেখে মনে হয়েছিল এ বাংলার মাটিতে হয়তোবা আনতে পারবো না বা শেষকৃত্য হবে না। পরে বিজিবিকে বিষয়টি জানালে তারা বাবাকে ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করেন।

লে. কর্নেল হামিদ উদ্দিন বলেন, বিষয়টি জানার পর ডাংগী বিএসএফ ক্যাম্পকে অবগত করা হয়। তারাও মানসিক ভারসাম্যহীন যতীন্দ্রনাথকে ফিরিয়ে দিতে আশ্বস্ত করেন। পরে সোমবার রাত ৯টায় সীমান্ত পিলার ২৬০/৭-এস এর কাছে বিএসএফ সদস্যরা তাকে হস্তান্তর করেন। এরপর যতীন্দ্রনাথকে তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App