×

সারাদেশ

তিনদিনের ছুটির ফাঁদে আখাউড়া স্থলবন্দর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৩৪ পিএম

তিনদিনের ছুটির ফাঁদে আখাউড়া স্থলবন্দর

ছবি: ভোরের কাগজ

ভারতের ত্রিপুরা রাজ্যে ভোটের ফলাফল ঘোষণা করা উপলক্ষে টানা তিনদিনের ছুটির ফাঁদে পড়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর।

আগামীকাল ১ মার্চ (বুধবার) থেকে ৩ মার্চ (শুক্রবার) পর্যন্ত দেশের দ্বিতীয় বৃহত্তর রপ্তানিকারক এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে বন্দর দিয়ে দুই দেশের যাত্রী পারাপার থাকবে স্বাভাবিক।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম বলেন, ২ মার্চ (বৃহস্পতিবার) ভারতের ত্রিপুরা রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। ফলাফল ঘোষণা উপলক্ষে ১ ও ২ মার্চ রাজ্যজুড়ে পরিবহন চলাচল বন্ধ থাকার ধাকবে। তাই এ দুই দিন আগরতলা স্থলবন্দরের ব্যবসায়ীরা পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় এবং বন্ধ থাকার বিষয়টি ২৭ ফেব্রুয়ারি চিঠির মাধ্যমে আমাদেরকে অবগত করে। এছাড়া ৩ মার্চ শুক্রবার সাপ্তাহিক ছুটি। তাই আগামী শনিবার (৪ মার্চ) পুনরায় বন্দরে বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে বলে জানান এ ব্যবসায়িক নেতা।

উল্লেখ্য, ১৬ ফেব্রুয়ারি ভারতের ত্রিপুরা রাজ্যে বিধান সভা নির্বাচন অনুষ্ঠিত হয়। ২ মার্চ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App