×

জাতীয়

গ্রেপ্তার হননি জেমস, অন্তঃসত্ত্বা ইডেনছাত্রীকে হুমকি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০২ পিএম

গ্রেপ্তার হননি জেমস, অন্তঃসত্ত্বা ইডেনছাত্রীকে হুমকি!

ছবি: ভোরের কাগজ

অন্তঃসত্ত্বা সেই ইডেন কলেজছাত্রী ধর্ষণ মামলা দায়েরের ১ মাসেও গ্রেপ্তার হয়নি আলোচিত সেই আওয়ামী লীগ নেতা মোনায়েম হোসেন জেমস। এখন সেই তরুণী পেটের বাচ্চা নিয়ে হুমকির মুখে রয়েছেন। গত ৫ ফেব্রুয়ারি ঢাকার লালবাগ থানায় জেমসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার রুপাখাড়া গ্রামের ইডেন কলেজের সাবেক এক ছাত্রী। মামলা দায়েরের পর থেকে গত ১ মাসেও আসামিকে গ্রেপ্তার করতে পারেনি লালবাগ থানা পুলিশ।

এদিকে, ধর্ষণ ও মামলার বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে ভুক্তভোগীর পরিবারকে বিভিন্নভাবে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আসছেন আসামি জেমস ও তার পরিবার। মূলত ধর্ষণের ঘটনা ধামা-চাপা ও মামলা তুলে নেয়ার জন্য হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছেন তাড়াশের ত্রাস আওয়ামী লীগ নেতা জেমস ও তার পরিবার।

হুমকির বিষয়ে ভুক্তভোগী ওই তরুণী ভোরের কাগজকে জানান, আমি লালবাগ থানায় মামলা করার পর থেকেই জেমস আমাকে মামলা তুলে নেয়ার জন্য ও বাচ্চা নষ্ট করার জন্য হুমকি দিচ্ছে। এদিকে মামলা করার পরে গত ১ মাসেও আসামিকে গ্রেপ্তার না করায় আমি সবসময় ভয়ভীতির সঙ্গে চলাচল করছি। আইনের কাছে আমার জোর দাবি সুষ্ট তদন্ত করে আসামিকে আইনের আওতায় আনা হোক এবং ন্যায় ও সুবিচার করা হোক।

এ বিষয়ে ধর্ষণ মামলার প্রধান আসামি মোনায়েম হোসেন জেমসের সঙ্গে ফোনে কথা হলে তিনি জানান, আমি বা আমার পরিবার কেউই তাকে হুমকি বা ভয়ভীতি দেখায়নি। এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

তার বর্তমান অবস্থানের কথা জিজ্ঞেস করলে তিনি জানান, আমি বর্তমানে আমার এলাকা অর্থাৎ আমার গ্রামের বাড়িতেই আছি।

আসামি গ্রেপ্তার বিষয়ে লালবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এম মোকছেদ পিপিএম এর সঙ্গে কথা হলে তিনি জানান, মামলার তদন্ত চলমান আছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

আসামি তার নিজ এলাকায় থাকার বিষয়ে কথা হলে তিনি বলেন, আমার তা জানা নেই।

এ বিষয়ে তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকারের সঙ্গে কথা হয়। তিনি বলেন, আমি নিউজ দেখেছি। আর জেমসের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা জেলা আওয়ামী লীগের নির্দেশ মোতাবেক তদন্ত চলমান আছে। জেলা আওয়ামী লীগের নেতারা দ্রুত তার বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে আপনাদের অবগত করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App