×

সারাদেশ

গাংনীতে কৃষকলীগের সভাপতিসহ ৮ জনের যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১০ পিএম

গাংনীতে কৃষকলীগের সভাপতিসহ ৮ জনের যাবজ্জীবন

ছবি: ভোরের কাগজ

মেহেরপুর জেলার গাংনী উপজেলার রামকৃষ্ণপুর ধলা গ্রামের এনামুল হক নইলি হত্যার দায়ে গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি আতিয়ার রহমানসহ ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সাথে প্রত্যেককে আরও ২০ হাজার করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচার মোহাম্মদ শহীদুল্লাহ এ রায় দেন।

আসামিরা হলো, গাংনী উপজেলার রামকৃষ্ণপুর ধলা গ্রামের ছফিতুল্লাহের ছেলে ও গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি আতিয়ার রহমান, একই গ্রামের মহব্বত আলীর ছেলে ছামিদুল ইসলাম, রহমতুল্লাহর ছেলে শাহার আলী,সাহার আলীর ছেলে টিপু সুলতান, গোলাম মোস্তফার ছেলে আব্দুল খালেক, আহাম্মদ আলীর ছেলে আক্তারুজ্জামান আক্তার, জামান আলীর ছেলে আব্দুল মান্নান এবং আজিত বকসর ছেলে জিল্লুর রহমান।

মামলার বিবরণী জানা গেছে, পূর্ব শত্রুতা জের ধরে ২০১৭ সালের ২৯ জুলাই গাংনী উপজেলার ধলা গ্রামে ঈদগাহ মাঠের কাছে গাংনী উপজেলার রামকৃষ্ণপুর ধলা গ্রামের আক্কাচ আলীর ছেলে এনামুল হক নইলির উপর হামলা চালানো হয়।

হামলায় এনামুল হক নইলি মারাত্মক আহত হন। তাকে উদ্ধার করে মেহেরপুর থেকে রাজশাহী রেফার করার পর সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত এনামূল হক নইলির ভাই আজমাইল হোসেন টুটুল বাদী হয়ে দঃবিঃ ১৪৩/৩৪১/৩০২/৩৪ ধারায় আতিয়ার রহমান, ছামিদুল ইসলাম, শাহার আলী, টিপু সুলতান, আব্দুল খালেক, আক্তারুজ্জামান আক্তার, আব্দুল মান্নান ও জিল্লুর রহমানকে আসামি করে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং ৩৪। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার এসআই মাহাতাব উদ্দিন এবং পরে সিআইডির এসআই হাসান ইমাম তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App