×

সারাদেশ

অনাকাঙ্ক্ষিত ঘটনায় যুবলীগ নেতা কামরুল জখম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৪৭ পিএম

অনাকাঙ্ক্ষিত ঘটনায় যুবলীগ নেতা কামরুল জখম

ছবি: ভোরের কাগজ

ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম অনাকাঙ্ক্ষিত ঘটনার জেরে জখম হয়ে আলফাডাঙ্গা হাসপাতালে ভর্তি রয়েছেন।

জানা যায়, ফরিদপুরের ভাঙ্গায় জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর মঞ্চে ওঠা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। এর জেরে লাঠিসোটা ও দেশীয় অস্তসস্ত্র নিতে সংঘর্ষে হয়। এতে হুজুগে বাঙালির মধ্যে দিয়ে তূমুল হামলায় মারাত্মকভাবে আহত হয়েছেন আলফাডাঙ্গা উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আহ্বায়ক কামরুল ইসলাম।

এছাড়াও অন্যান্যদের মধ্যে আহত হয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেবাশীষ নয়ন (৩৫), বিনয় কুণ্ডু (৩৮) রানসহ (২৯) প্রায় ১০/১২ জন। সোমবার (২৭ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৬ টায় দিকে এ ন্যক্কারজনক ঘটনাটি ঘটেছে ভাঙ্গায় কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে।

দলীয় সূত্রে জানা যায়. যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে কৃষি সম্মেলন ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে মঞ্চে উঠতে দেওয়া হয়নি জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু, যুগ্ম-আহ্বায়ক শাহ সুলতান খান রাহাতসহ কয়েকজন নেতাকে। অনুষ্ঠান চলাকালীন সময়ে মঞ্চে উঠতে না পেরে মঞ্চের পাশে বেশকিছু নেতাকর্মী নিয়ে দাঁড়িয়ে ছিলেন মিঠু। এ সময় তাদের ওপর লাঠিসোটা নিয়ে অপরপক্ষ হামলা চালায়। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

এ ব্যাপারে জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক খান মো. শাহ সুলতান রাহাত অভিযোগ করেন, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের লোকজন এ হামলার সঙ্গে জড়িত।

হামলার শিকার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেবাশীষ নয়ন বলেন, জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠুর ওপর হামলা করতে আসেন এমপি নিক্সন চৌধুরীর লোকজন। আমি এ হামলা ঠেকাতে গেলে লাঠিসোটা নিয়ে আমার ওপর তেড়ে এসে হামলা চালায় তারা।

জেলা যুবলীগের আহ্বায়ক জিয়াউল হাসান মিঠু বলেন, যুবলীগের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে আমাকে মঞ্চে উঠতে দেওয়া হয়নি। পরে উঠতে না পেরে মঞ্চের পাশেই দাঁড়িয়ে ছিলাম। এ সময় ভাঙ্গার কিছু লোক আমাদের দিকে তেড়ে আসেন। আমার নেতাকর্মীরা ঠেকাতে গেলে তার মধ্যে কামরুল ইসলাম ও দেবাশীষ নয়নসহ কয়েকজন আহত হন।

এ ব্যাপারে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, এতো বড় প্রোগ্রাম ও মানুষের ভিড়ে কোথায় কী হয়েছে সেটি আমি জানি না। আমি মঞ্চে ছিলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App