×

জাতীয়

হাসপাতালের পথে খালেদা জিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৫২ পিএম

হাসপাতালের পথে খালেদা জিয়া

সোমবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালের পথে রওনা হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: ভোরের কাগজ

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল সোয়া চারটার দিকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন খালেদা জিয়া।

সকালে তিনি বলেন, বিকেল তিনটায় এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে নেয়ার কথা রয়েছে। সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে সাময়িক মুক্তি পাওয়ার পর থেকেই গুলশানের এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া।

জাহিদ হোসেন বলেন, ‘এটা রুটিন চেকআপ। এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে ম্যাডাম কেয়ারে আছেন। তাদের পরামর্শে ম্যাডামকে হাসপাতালে নেয়া হচ্ছে। এজন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।’

সর্বশেষ গতবছরের ১১ জুন এভারকেয়ার হাসপাতাল খালেদা জিয়ার হৃদপিণ্ডের ব্লক অপসাররণ করে একটি স্টেন্ট বসানো হয়।

৭৮ বছর বয়সের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাটিস, ডায়াবেটিস (বহুমূত্র), কিডনি, হৃদপিণ্ডের জটিলতা, ফুসফুস, চোখ ও দাঁতের নানা সমস্যায় ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে ছয়বার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকেরা।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ২০১৮ সালে মার্চে কারাগারে গিয়েছিলেন। দেশে করোনাভাইরাস মহামারি শুরুর পর পরিবারের আবেদনে ২০২০ সালের ২৫ মার্চ তাকে নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার।

খালেদা জিয়াকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ থাকতে হবে এবং দেশে থেকেই চিকিৎসা নিতে হবে বলে তখন শর্ত দেয়া হয়েছিল। বিএনপি ও তার পরিবার তাকে বিদেশে নেয়ার দাবি জানিয়ে এলেও সরকারের পক্ষ থেকে সাড়া মেলেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App