×

খেলা

মেসির রেকর্ড গোলের রাতে পিএসজির বড় জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৮ এএম

মেসির রেকর্ড গোলের রাতে পিএসজির বড় জয়

ছবি: স্কাই স্পোর্টস

লীগ ওয়ানে মুখোমুখি হয়েছিল পিএসজি ও মার্সেই। তবে দুই দলের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক দ্বৈরথ দেখা হয়নি মেসি ও এমবাপ্পের রাজত্বের দিনে। গুরুত্বপূর্ণ এ ম্যাচে মার্সেইকে ৩-০ গোলের ব্যবধানে অনায়াসে হারিয়েছে ক্রিস্তেফ গালতিয়ের দল।

তবে মেসি ও এমবাপের নৈপুন্যে পিএসজি জয়ের দিন রেকর্ড গোল করার কৃতিত্ব অর্জন করেছে মেসি নিজেও। খবর স্কাই স্পোর্টসের।

ম্যাচের সময় ২৫ মিনিটে লিওনেল মেসির পাস থেকে গোল করেন কিলিয়ান এমবাপ্পে। তার ঠিক চার মিনিটের মাথায় এবার এমবাপ্পের পাস থেকে গোল করেন লিওনেল মেসি।

এতে মার্সেইয়ের বিপক্ষে পিএসজির ম্যাচটার ভাগ্য অনেকটা নির্ধারিত হয়ে যায়।

বিরতির পর আরও এগিয়ে যায় পিএসজি। ম্যাচের সময় তখন ৫৫ মিনিট, আবারও মেসির পাস। আবারও এমবাপ্পের গোল।

শেষ পর্যন্ত মেসির দুই অ্যাসিস্ট এক গোল আর এমবাপ্পের দুই গোল এক অ্যাসিস্টে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই জয়ে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে ফরাসি লিগে শীর্ষস্থানটা আরও মজবুত করেছে পিএসজি। সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে মার্শেই।

পিএসজির বড় জয়ের রাতটি লিওনেল মেসির আরও এক স্মরণীয় ম্যাচ। ম্যাচের ২৯তম মিনিটে গোলটি করে মেসি ছুঁয়েছেন দারুণ এক মাইলফলক। ক্লাব ক্যারিয়ারে এটি তার ৭০০তম গোল। এর মধ্যে বার্সেলোনার হয়ে করেছেন ৬৭২টি, পিএসজির হয়ে ২৮টি।

শীর্ষ পর্যায়ের ক্লাব ফুটবলে ৭০০ ক্যারিয়ার গোল এখন মাত্র দুজনের। মেসির আগে এই মাইলফলক ছুঁয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, ক্লাব ক্যারিয়ারে ৯৫৭ ম্যাচে যার গোল ৭০৯ টি।

তবে ইউরোপের শীর্ষ ৫ লিগে খেল ৭০০ গোল করেছেন একমাত্র মেসিই। রোনালদোর ৭০৯ গোলের মধ্যে ৮টি সৌদি প্রো লিগ ও ৫টি পর্তুগিজ প্রিমেরা লিগায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App