×

সারাদেশ

আলফাডাঙ্গায় শতভাগ স্বচ্ছতার সঙ্গে মাতৃত্বকালীন ভাতার আবেদন বাছাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৪ পিএম

আলফাডাঙ্গায় শতভাগ স্বচ্ছতার সঙ্গে মাতৃত্বকালীন ভাতার আবেদন বাছাই

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের জন্য অনলাইনে প্রাপ্ত মাতৃত্বকালীন ভাতার আবেদন বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী পৌরসভার অস্থায়ী কার্যালয়ে এ বাছাই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আলফাডাঙ্গা পৌরসভার মেয়র মো. আলী আকসাদ ঝন্টু।

এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফারজানা আক্তার সোনিয়া, পৌর কর্মকর্তা মেহেদী হাসান, পৌর কাউন্সিলর এনায়েত হোসেন, মো. হারুন-অর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলফাডাঙ্গা পৌরসভায় মোট ২৪৫টি আবেদনের বিপরীতে ২১৬ জনকে বাছাইপূর্বক বরাদ্দ প্রদান করবে মহিলা বিষয়ক অধিদপ্তর। আবেদনসমূহ নীতিমালার আলোকে উন্মুক্ত পদ্ধতিতে শতভাগ স্বচ্ছতার সাথে বাছাই করা হয়। ফলে যারা ভাতা পাওয়ার যোগ্য তারাই ভাতা পাবেন। বাছাইকৃত প্রত্যেক দরিদ্র মার জন্য মাসিক ৮০০ টাকা করে ২০২২ সালের জুলাই মাস থেকে বকেয়াসহ পাবেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফারজানা আক্তার সোনিয়া জানান, ‘আমরা চেষ্টা করেছি প্রকৃত প্রয়োজনীয় ব্যাক্তিদের হাতে ভাতা পৌঁছে দিতে। যার ফলে চেষ্টা করেছি স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে শতভাগ স্বচ্ছতার সাথে ২০২২-২৩ অর্থ বছরের জন্য অনলাইনে প্রাপ্ত মাতৃত্বকালীন ভাতার আবেদন বাছাই কার্যক্রম শেষ করতে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App