×

জাতীয়

শেখ কামাল যুব গেমস উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:১৩ পিএম

শেখ কামাল যুব গেমস উদ্বোধন

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস উদ্বোধনের জন্য রবিবার সন্ধ্যায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

শেখ কামাল যুব গেমস উদ্বোধন

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস উদ্বোধনের জন্য রবিবার সন্ধ্যায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা/পিএমও

শেখ কামাল যুব গেমস উদ্বোধন
শেখ কামাল যুব গেমস উদ্বোধন
শেখ কামাল যুব গেমস উদ্বোধন
শেখ কামাল যুব গেমস উদ্বোধন

শেখ কামাল যুব গেমস উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের নামে যুব গেমসের এ আসরের নামকরণ করা হয়েছে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩।’ এবারের গেমসে আন্তঃউপজেলা, জেলা ও বিভাগ বা জাতীয়- এই তিন স্তরে পরিচালিত হচ্ছে। গত ২-১০ জানুয়ারি প্রথম পর্বে আন্তঃউপজেলা ও ১৬-২২ জানুয়ারি দ্বিতীয় পর্বে আন্তঃজেলা পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর আটটি বিভাগ থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে ঢাকায় জাতীয় পর্যায়ের খেলা অনুষ্ঠিত হচ্ছে।

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস সুষ্ঠু ও সফলভাবে আয়োজনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান পৃষ্ঠপোষক করে একটি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। কমিটির চেয়ারম্যান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। কো-চেয়ারম্যান হিসেবে আছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি ও বিওএ সভাপতি ও সেনাবাহনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

এছাড়াও গেমস আয়োজনে রয়েছে স্টিয়ারিং কমিটি এবং ১৩টি উপ-কমিটি। গেমসের চূড়ান্ত পর্ব উপলক্ষে গত বৃহস্পতিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা মাঠ থেকে একটি বর্ণাঢ্য মশাল র‍্যালি শুরু হয়। র‍্যালির আগে মশাল প্রজ্জ্বালন করেন বিওএ সভাপতি ও সেনাবাহনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। টুঙ্গিপাড়া থেকে বিভিন্ন জেলা প্রদক্ষিণ করে মশাল বিওএ ভবনে আসে। বিওএ ভবনে আনুষ্ঠানিকভাবে মশাল গ্রহণ করেন মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

এরপর মশালটি ঢাকা আবাহনী লিমিটেড ক্লাব প্রাঙ্গণে নেয়া হয়। আবাহনী মাঠ থেকে মশাল নিয়ে যাওয়া হয় ঢাকা সেনানিবাসের স্টোর রুমে। সেখান থেকে মশালটি উদ্বোধনী অনুষ্ঠানস্থল বনানী আর্মি স্টেডিয়ামে আনা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে মশাল প্রজ্জ্বালন করবেন এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ ২০২৩ এ স্বর্ণপদকজয়ী স্প্রিন্টার ইমরানুর রহমান ও ১৩তম এসএ গেমস ২০১৯ এ স্বর্ণপদকজয়ী কারাতেকা মারজান আক্তার। গেমসে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের পক্ষে শপথ বাক্য পাঠ করবেন বাংলাদেশের দ্রুততম মানবী শিরিন আক্তার। বিচারকদের পক্ষে শপথ বাক্য পাঠ করবেন জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত সাবেক ফিফা এলিট রেফারি তৈয়ব হাসান শামসুজ্জামান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App