×

বিনোদন

মারা গেলেন ‘লাল পাহাড়ির দ্যাশে যা’ গানের সুরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:১৯ পিএম

মারা গেলেন ‘লাল পাহাড়ির দ্যাশে যা’ গানের সুরকার

ছবি: সংগৃহীত

জনপ্রিয় লোক গান ‘লাল পাহাড়ির দ্যাশে যা’ গানের সুরকার সুভাষ চক্রবর্তী শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭১ বছর।

ভারতীয় গণমাধ্যমকে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন পুত্র অপর্ণ চক্রবর্তী। ভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে কলকাতায় মারা গেছেন জনপ্রিয় লোকসংগীত শিল্পী সুভাষ চক্রবর্তী।

অর্পণ জানান, লিভার সিরোসিসের সমস্যায় ভুগছিলেন সুভাষ চক্রবর্তী। ক্য়ানসারের একদম শেষ পর্যায়ে ছিলেন। শুরুতে অ্যাপোলো, এবং পরবর্তীতে পিয়ারলেস হাসপাতালে ভর্তি ছিলেন। গত কয়েকদিন ধরেই ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন ‘মরক পরবে’র স্রষ্টা। তবে শেষ রক্ষা হল না।

বাঁকুড়ার ভাদু, টুসু, ঝুমুরকে ভালোবেসে এই সংগীতের লোকগানকেই বেছে নিয়েছিলেন সুভাষ চক্রবর্তী। আর তাতেই পেয়েছিলেন আকাশছোঁয়া সাফল্য। বাঁকুড়ার বেলিয়াতোড় থেকে সুভাষ চক্রবর্তীর সুর ছড়িয়ে পড়েছিল বিশ্বের নানা প্রান্তের বাঙালিদের মাঝে।

প্রচুর গান লিখেছেন, সুরারোপ করেছেন, গেয়েছেন সুভাষ চক্রবর্তী। তার সুরারোপিত ‘লাল পাহাড়ির দ্যাশে যা’ গানটি বিপুল জনপ্রিয়তা লাভ করেছিল। ‘বাঁকুড়া মাটিকে পেণাম করি দিনে দুপুরে’সহ একাধিক জনপ্রিয় গানের স্রষ্টা লালমাটির এই ভূমিপুত্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App