×

সারাদেশ

মানিকগঞ্জে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১৩ পিএম

মানিকগঞ্জে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ইব্রাহীমপুর ঈশ্বরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলতাফ হোসেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানিকগঞ্জ শহরে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ শিক্ষক সমিতির আয়োজনে রবিবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে মানিকগঞ্জ প্রেসক্লাব চত্বরে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির জেলা কমিটির সভাপতি মীর মোখসেদুল আলম, সাধারণ সম্পাদক আশুতোষ রায়, বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা শাখার সভাপতি কাশিনাথ সরকার, সহ-সভাপতি ইস্কান্দার মির্জা ও সাংগঠনিক সম্পাদক আরশেদ আলীসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকরা এসময় বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, চাঁদা না দেওয়ায় শিক্ষকের উপর হামলার ঘটনা সত্যিই ন্যাক্কারজনক ঘটনা। ছাত্রলীগের নেতাকর্মীরা প্রধান শিক্ষক আলতাফ হোসেনকে শুধু মারধর করিননি, শিক্ষক সমাজকে অপমান করেছে। এ ঘটনার তীব্র নিন্দা এবং প্রশাসনের কাছে দ্রুত সময়ের মধ্যে জড়িতদের গ্রেপ্তারপূর্বক দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

এদিকে, শনিবার বিকেলে জেলা ছাত্রলীগের জরুরি সভার সিদ্ধান্তের পর সভাপতি এম.এ সিফাত কোরাইশী সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তানজিম মাহমুদ ইসলাম রবিনকে সাময়িকভাবে বহিষ্কার করেন। সেই সাথে আগামী তিন কার্যদিবসের মধ্যের হরিরামপুর উপজেলা ছাত্রলীগ ও সাধারণ সম্পাদককে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিদ্যালয় চলাকালে এক ঝালমুড়ি বিক্রেতাকে বিদ্যালয়ের ভেতরে ঢুকতে বাধা দেন প্রধান শিক্ষক মো. আলতাফ হোসেন। বিদ্যালয় ছুটির পর প্রধান শিক্ষক এবং বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর শুভ্র দত্ত বিদ্যালয়ের একটু দূরে যেতেই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তানজিম মাহমুদ ইসলাম রবিনের নেতৃত্বে ছাত্রলীগ কর্মী হাবিবুল ইসলাম রাব্বি, সৌরভ সরকার, নয়ন হোসেন, মোহাম্মদ আমিনুল্লাহ ও তুষার হাওলাদার তাদের মোটরসাইকেলের গতিরোধে করে। এরপর মোটরসাইকেলের পিছনে থাকা প্রধান শিক্ষকের পিঠে ও মাথায় লাঠি দিয়ে এলোপাথারিভাবে মারতে থাকে। মারধরের এক পর্যায়ে প্রধান শিক্ষক মাটিতে পড়ে অজ্ঞান হয়ে যায়। প্রধান শিক্ষকের পকেটে থাকা সাড়ে ৫ হাজার টাকা, একটি মোবাইল ফোন ও হাতের ঘড়ি ছিনিয়ে নেয় হামলাকারীরা। চলে যাওয়ার সময় মেরে ফেলার হুমকি দেয় ছাত্রলীগের তারা। পরে বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর শুভ্র দত্ত স্থানীয়দের সহযোগিতায় প্রধান শিক্ষককে উদ্ধার করে হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালের প্রেরণ করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

জেলা ছাত্রলীগের সভাপতি এম.এ সিফাত কোরাইশী সুমন বলেন, আপাতত ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তানজিম মাহমুদ ইসলাম রবিনকে ছাত্রলীগের পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। সেই সাথে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে। শিক্ষকের উপর হামলা কোনমতেই মেনে নেয়া হবে না।

এ বিষয়ে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য বলেন, এ ঘটনায় বৃহস্পতিবার রাতে মো. তানজিম মাহমুদ ইসলাম রবিন, হাবিবুল ইসলাম রাব্বি, সৌরভ সরকার, নয়ন হোসেন, মোহাম্মদ আমিনুল্লাহ ও তুষার হাওলাদারকে অভিযুক্ত করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের পর অভিযুক্ত নয়ন হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিরা পলাতক রয়েছে। তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App