×

জাতীয়

বিএনপিসহ সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৫২ পিএম

বিএনপিসহ সব দল ও জনগণের অংশগ্রহণে একটি নির্বাচন চায় সরকার বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) নির্বাচন পর্যবেক্ষণে ভারত, নেপাল, ভুটান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জার্মানি ও কানাডার প্রতিনিধি সমন্বিত ‘ইলেকশন মনিটরিং ফোরামের’ সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপিসহ সব দল ও জনগণের অংশগ্রহণের একটি নির্বাচন চায় সরকার। সব গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে হবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

তিনি বলেন, ইলেকশন মনিটরিং ফোরামসহ আন্তর্জাতিক যে কোনো সংস্থা চাইলে নির্বাচন পর্যবেক্ষণ করতে পারবে। বিএনপির নির্বাচন ভীতি পেয়ে বসেছে, তারপরও আশা করি তারা নির্বাচনে অংশগ্রহণ করবে ও একটি সুষ্ঠু নির্বাচন করতে সহায়তা করবে।

হাছান মাহমুদ বলেন, আইন অনুযায়ী খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না। নির্বাচনের মাধ্যমে বিএনপির কেউ নেতা হোক তা তারেক রহমান চায় কিনা, তাও একটি প্রশ্ন।

তথ্যমন্ত্রী আরও বলেন, নির্বাচন কমিশনের দায়িত্ব সমস্ত দল যেন নির্বাচনে অংশ নেয়। আওয়ামী লীগের দায়িত্ব নয় কাউকে নির্বাচনে নিয়ে আসা। কিন্তু আমরা চাই বিএনপিসহ সব দল আসুক। সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু সুন্দর নির্বাচন চায় সরকার। যে নির্বাচনে দেশের সব মানুষ উৎসাহ নিয়ে অংশ নিবে।

তথ্যমন্ত্রী‌ জানান, নির্বাচন আয়োজন করবে নির্বাচন কমিশন। যারা খেলার আয়োজন করে তাদের দায়িত্ব সব খেলোয়াড় দের খেলায় নিয়ে আসা। আমাদের দায়িত্ব না তাদের নিয়ে আসা। তবে আমার ফাঁক মাঠে গোল দিতে চাই না। তারা নির্বাচন পর্যবেক্ষণ করতে পারবে এ ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগী করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App