×

সারাদেশ

চট্টগ্রাম-কক্সবাজার মাদকপ্রবণ এলাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৩ পিএম

মাদক প্রবেশের সবচেয়ে বড় রুট কক্সবাজার ও চট্টগ্রাম। তাই মাদক বিরোধী অভিযান জোরদারের লক্ষ্যে কক্সবাজার জেলা ও চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকাকে মাদকপ্রবণ এলাকা ঘোষণা করতে যাচ্ছে সরকার। সংসদীয় কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে সরকার মাদকপ্রবণ অঞ্চল ঘোষণার রূপরেখা তৈরির কাজ শুরু হয়েছে।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক এ তথ্য জানানো হয়েছে। এদিকে, কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে গত ১৫ জানুয়ারি অনুষ্ঠিত কমিটির আগের বৈঠকে মাদক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বিষয়টি নিয়ে আলোচনাকালে মাদক পাচারে জড়িত রোহিঙ্গাদের বিচারে পৃথক আইন প্রণয়নের প্রস্তাব আসে।

কমিটি সূত্র জানিয়েছে, আগের বৈঠকের সুপারিশ বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনাকালে মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগ পক্ষ থেকে জানানো হয়েছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সব বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয় সভায় গুরুত্বপূর্ণ আলোচ্যসূচি হিসেবে বিষয়টি নিয়ে বিশদ আলোচনা করা হয়। সভায় সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার সঙ্গে মতবিনিময় করে চট্টগ্রাম মেট্রোপিলিটন এলাকা ও কক্সবাজার জেলাকে মাদকপ্রবণ এলাকা ঘোষণা করার বিষয়ে একটি রূপরেখা তৈরির সিদ্ধান্ত হয়। এ বিষয়ে পরবর্তী কার্যক্রম চলমান আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App