×

সারাদেশ

সাতকানিয়ায় গণপিটুনিতে চোর নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৩:৫৮ পিএম

সাতকানিয়ায় গণপিটুনিতে চোর নিহত

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সাতকানিয়ায় এক বাড়িতে চুরি করতে ঢুকে স্থানীয়দের গণপিটুনিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ওই ব্যক্তির নাম–পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। নিহত ব্যক্তিসহ কয়েকজন একটি বাড়িতে চুরি করতে ঢুকেছিলেন বলে জানিয়েছেন স্থানীয় লোকজন। তার সঙ্গে থাকা সহযোগীরা পালিয়ে গেলেও বাড়ির লোকজন তাকে ধরে ফেলেন।

গত শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের মধ্যম কাঞ্চনার ঘোষঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। চোরদের হামলায় গৃহকর্তা প্রদীপ দত্ত ও তার কলেজপড়ুয়া ছেলে শিমুল দত্ত আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে মধ্যম কাঞ্চনার ঘোষঘাটা এলাকার বাসিন্দা প্রদীপ দত্ত তার ঘরের দরজার বাইরে তালা দিয়ে গ্রামের একটি শ্রাদ্ধ অনুষ্ঠানে যান। এ সময় ঘরের ভেতর তার পরিবারের সদস্যরা ঘুমিয়ে ছিলেন। রাত আড়াইটার দিকে ফিরে এসে বাড়ির দরজা খোলা দেখে পরিবারের সদস্যদের ডাকাডাকি করেন প্রদীপ।

এ সময় পরিবারের সদস্যরা ঘুম থেকে জেগে উঠলে তিনি ও তার ছেলেকে আঘাত করে ঘরের ভেতরে থাকা চোরের দল পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় চোরের দলের কয়েকজন সদস্য পালিয়ে গেলেও একজনকে আটকে ফেলেন পরিবারের সদস্যরা। পরে গ্রামের লোকজন জড়ো হয়ে আটককৃত চোরকে সড়কের পাশের একটি বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে গণপিটুনি দেন।

শিমুল দত্ত (২৫ ফেব্রুয়ারি) শনিবার সকালে বলেন, ‘বাবা ফিরে এসে ঘুম থেকে আমাদের ডেকে তুলেন। এ সময় কোনো কিছু বোঝার আগেই কয়েকজন অপরিচিত লোক বাবা ও আমার ওপর হামলা করেন। পরে ঘরের লোকজন এক চোরকে আটক করতে সক্ষম হন। চোরের দল ঘর থেকে স্বর্ণালংকার ও টাকা নিয়ে গেছে।’

কাঞ্চনা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সন্তোষ দত্ত বলেন, ঘরের বাইরের তালা কেটে চোরের দল প্রদীপ দত্তের বাড়িতে ঢুকেছিলেন। পরে ওই পরিবারের সদস্যরা বিষয়টি টের পেয়ে একজনকে আটকে ফেলেন। এরপর বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন জড়ো হয়ে আটককৃত ওই চোরকে গণপিটুনি দেন। এতেই তার মৃত্যু হয়েছে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক আহমেদ ফয়সাল বলেন, শরীরের বিভিন্ন অংশে আঘাত করা এক ব্যক্তিকে আজ সকালে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান বলেন, শুক্রবার দিবাগত রাতে চোর সন্দেহে এক ব্যক্তিকে আটক করে স্থানীয় লোকজন গণপিটুনি দেন। এতেই তার মৃত্যু হয়েছে। তবে নিহত ব্যক্তির নাম-ঠিকানা এখনো পাওয়া যায়নি। ঘটনাটির খবর পেয়ে আজ সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তাছাড়া নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে নাম-পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App