×

খেলা

শোয়েব আখতারকে মানুষ হতে বললেন রমিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৪৭ পিএম

শোয়েব আখতারকে মানুষ হতে বললেন রমিজ

ছবি: সংগৃহীত

একে অপরের সমালোচনায় লিপ্ত পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটাররা। সম্প্রতি জাতীয় দলের অধিনায়ক বাবর আজম ও সাবেক দুই তারকা ক্রিকেটার কামরান আকমল আর রমিজ রাজার সমালেচনা করেন ক্রিকেট ইতিহাসের দ্রুত গতির পেসার শোয়েব আখতার।

রমিজ রাজাকে নিয়ে শোয়েব আখতার বলেন, অনেকেই তার ওপর খুশি ছিল না। ক্রিকেট বোর্ডের ভেতর বাইরে অনেকে। আমি অনেকের কাছে শুনেছি তিনি সভাপতি হয়েছিলেন নিজের প্রচারের জন্য। সাবেক ক্রিকেটার কামরান আকমলের ইংরেজি উচ্চারণ এবং পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজমের তারকা হয়ে ওঠার পথে ইংরেজি কম জানাকে সবচেয়ে বড় বাধা বলেও মন্তব্য করেন শোয়েব আখতার।

এ সমালোচনার জবাব দিয়েছেন রমিজ রাজা। এক টেলিভিশন টকশোতে অংশ নিয়ে রমিজ রাজা বলেছেন, কিছু মানুষের বেশ ভুল ধারণা থাকে। এরা বিভ্রান্ত সুপারস্টার। সে সবাইকে এসবই বলতে থাকে। কামরান আকমলের সঙ্গেও তার সমস্যা ছিল। সব সময় ব্র্যান্ড ব্র্যান্ড করতে থাকে, ব্র্যান্ড হওয়ার আগে মানুষ হওয়া জরুরি। আগে মানুষ হতে হবে, তারপর ব্র্যান্ড হওয়া যাবে।

রমিজ রাজা আরও বলেছেন, আমাদের ক্রিকেট নিচে নেমে যাওয়ার একটি কারণ হচ্ছে, এ ধরনের যেসব সাবেক ক্রিকেটার আছেন, তারাই আমাদের ক্রিকেটকে টেনে নিচে নামান। এটা আমাদের প্রতিবেশী দেশ ভারতে কখনো দেখবেন না। পাকিস্তানে এখন এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছে যে যার যেটা কাজ, তাকে সেটা করতে না দেওয়া এবং অহেতুক সমালোচনা করা। দূরে বসে সবাই সমালোচনা করতে পারে। কিন্তু কেউ এসে কাজটা করবে না।

রমিজ রাজা জানান, শোয়েব আখতার বলেছিলেন তিনি সভাপতি হলে ক্রিকেটারদের পূর্ণ স্বাধীনতা দেবেন। সভাপতি হওয়ার জন্য ন্যূনতম স্নাতক পাস করতে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App