×

সারাদেশ

মিরসরাইয়ে সাংবাদিক নিজাম উদ্দিনের নাগরিক শোক সভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:২৪ পিএম

মিরসরাইয়ে সাংবাদিক নিজাম উদ্দিনের নাগরিক শোক সভা

ছবি: ভোরের কাগজ

মিরসরাইয়ে সাংবাদিক নিজাম উদ্দিনের নাগরিক শোক সভা

‘মরহুম সাংবাদিক নিজাম আমার খুব কাছের ছিলো। এলাকার নানা উন্নয়নের পরামর্শ নিয়ে সে আমার কাছে আসতো। তার পরামর্শ নিয়ে আমরা মিরসরাইয়ের অনেক উন্নয়ন কাজ করেছি।’

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে মিরসরাই উপজেলা অডিটোরিয়ামে মিরসরাইয়ের সাংবাদিকতার বাতিঘরখ্যাত মরহুম সাংবাদিক মুহাম্মদ নিজাম উদ্দিনের নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সাবেক মন্ত্রী, আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, মিরসরাইয়ের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এসময় তিনি আরো বলেন, ‘সাংবাদিক নিজামের সাথে আমার অনেক স্মৃতি আছে। তার স্মৃতির প্রতি আমি শ্রদ্ধা নিবেদন করছি এবং তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। আমি সবসময় তার পরিবারের পাশে থাকবো।’

৮০’র দশকে মিরসরাইয়ের স্থানীয় সাংবাদিকতার পুরোধা নিজাম উদ্দিনের নাগরিক শোক সভায় সভাপতিত্ব করেন মিরসরাই উপজেলা নাগরিক কমিটির চেয়ারম্যান অধ্যাপক নুরুল আফছার, স্বাগত বক্তব্য রাখেন মহাসচিব এনায়েত হোসেন নয়ন। প্রধান সমন্বয়কারী এনায়েত হোসেন মিঠু ও যুগ্ম মহাসচিব আশরাফ উদ্দিনের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চট্টগ্রাম ব্যুরো প্রধান কলিম সরওয়ার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজা জেরিন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক, বিজিএমইএ’র পরিচালক লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাহী সদস্য আজহার মাহমুদ, সমাজসেবক স্বপন চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক আহমেদ কুতুব, নাগরিক কমিটির কো-চেয়ারম্যান সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর, আলহাজ্ব সেলিম উদ্দিন, জাফর উদ্দিন, পার্টেক্স গ্রুপের নির্বাহী পরিচালক নুরুন নবী আজাদ, মজহারুল হক উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক হেদায়েত উল্যা চৌধুরী, নাগরিক কমিটির যুগ্ম মহাসচিব সাংবাদিক নুরুল আলম, বিপুল দাশ, নির্বাহী সদস্য সাংবাদিক এম মাঈন উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু প্রমুখ।

ওইদিন সকাল ১১টা থেকে শুরু হওয়া নাগরিক শোক সভায় শোক বহিতে মন্তব্য ও স্বাক্ষর, কালো ব্যাচ ধারণ ছাড়া মরহুম সাংবাদিক নিজাম উদ্দিনের বর্ণাঢ্য জীবনের ওপর নির্মিত প্রমাণ্য চিত্র প্রদর্শন করা হয়। যা প্রযোজনা করে মিরসরাই উপজেলা নাগরিক কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App