×

সারাদেশ

মানিকছড়িতে অস্ত্রসহ আটক ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০৬ পিএম

মানিকছড়িতে অস্ত্রসহ আটক ৫

ছবি: সংগৃহীত

মানিকছড়িতে অস্ত্রসহ আটক ৫

ছবি: ভোরের কাগজ

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন ও চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের সীমান্তবর্তী জনপদ দুইল্যাছড়ি ও বটতলীর গহীন অরণ্যে বিপুল পরিমাণে অস্ত্র, গোলাবারুদ এবং আইইডি সরঞ্জামাদি উদ্ধারসহ ৫ জন পাহাড়ি অস্ত্রধারী যুবককে গ্রেপ্তার করেছে সেনাবাহিনী।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে গুইমারা রিজিয়নের তত্ত্বাবধানে সিন্দুকছড়ি জোন কর্তৃক টানা ১০ ঘন্টার একটি বিশেষ অভিযান পরিচালনা করে সেনাবাহিনীর একটি দল। তবে সন্ত্রাসীদের নাম, ঠিকানা নিশ্চিত করতে পারেনি যৌথবাহিনী।

পুলিশ সূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন ও চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের সীমান্তবর্তী অনগ্রসর জনপদ দুইল্যাছড়ি, বটতলী গহীন অরণ্যে সশস্ত্র সন্ত্রাসীগোষ্ঠির চাঁদাবাজি ও সশস্ত্র অবস্থানের গোপন তথ্যে ২৫ ফেব্রুয়ারি শনিবার ভোর সাড়ে ৩টার পর নির্জন জনপদে গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি ও লক্ষ্মিছড়ি জোনের সেনাবাহিনী ও ফটিকছড়ি থানা পুলিশের সাঁড়াশি অভিযান শুরু করেন। সকাল ১১টার পর নির্জনের একটি বসত ঘরে লুকিয়ে থাকা এবং চৌকির নিচে স্তুপ করে রাখা বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ সশস্ত্র সংগঠন মগ লিবারেশন পার্টির ৫ জন সন্ত্রাসীকে আটক করা হয়।

[caption id="attachment_409720" align="alignnone" width="1371"] ছবি: ভোরের কাগজ[/caption]

এ সময় সন্ত্রাসীর আস্তানা থেকে উদ্ধার করা আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদের মধ্যে একে-৪৭ ১টি, মর্টার- ৪টি, পয়েন্ট ২২ মি.মি. রাইফেল- ১টি, এম-১ ১টি, ইউনিফর্ম- ৫ জোড়া, চায়না পিস্তল- ১টি, এলজি শর্ট ব্যারেল- ১টি, এলজি এ্যামোঃ ৩৬ রাউন্ড, একে- ৪৭ এ্যামো- ৭ রাউন্ড, এম-১ এ্যামো-২৪ রাউন্ড, মোবাইল সেট- ৬টি, ভারতীয় মুদ্রা-১১০ রুপি, ওয়াকিটকি- ২টি, বাউন্ডার– ৬টি, মাইন তৈরির সরঞ্জামাদি ও কাঁচের বোতল- ৩৭টি।

ফটিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাসুদ ইবনে আনোয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলার বটতলী এলাকায় সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর অবস্থানের খবরে যৌথ বাহিনীর অভিযানে আটক সন্ত্রাসীদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলাসহ পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে। যা পরবর্তীতে জানানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App