×

সারাদেশ

বকশীগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:৪৮ পিএম

বকশীগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

ছবি: ভোরের কাগজ

জামালপুরের বকশীগঞ্জে খামারিদের উদবুদ্ধ করতে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প সহযোগিতায় সরকারি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট মাঠে মেলার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বির সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আব্দুল মান্নান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বকশীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা, জেলা পরিষদের সদস্য জয়নাল আবেদীন, শিলা সারোয়ার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমিন স্মৃতি, উপজেলা ডেইরি ফার্ম এসোসিয়েশনের সভাপতি আব্দুল আল মুকাদ্দাস খোকন প্রমুখ। বকশীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মান্নান বলেন মেলায় ৪০ টি স্টল অংশগ্রহণ করেছে। তিনি আরও জানান দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি। হাঁস-মুরগির ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. নাজমুন নাহার। আনুষ্ঠান শেষে বিজয়ীদের পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App