×

আন্তর্জাতিক

দিল্লিতে ফের বিজেপি-আম আদমির সংঘর্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০১:০৯ পিএম

দিল্লিতে ফের বিজেপি-আম আদমির সংঘর্ষ

ছবি: সংগৃহীত

ভারতের দিল্লিতে ফের আম আদমি পার্টি (এএপি) এবং বিজেপি (ভারতীয় জনতা পার্টি) কাউন্সিলরদের মধ্যে আবারও ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর দিয়েছে।

দিল্লির পৌরভবনের ভেতর এ ঘটনা ঘটে। এনডিটিভি বলছে, ফিল্মি কায়দায় সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় উভয় পক্ষের কাউন্সিলররা চিৎকার করতে থাকেন এবং একে অপরকে ঘুষি, লাথি, চড় মারার পাশাপাশি ধাক্কাধাক্কি করতে থাকেন। এতে অশোক মনু নামে এক কাউন্সিলর আহত হলে তাকে দ্রুত নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ৬ সদস্যের পৌর কমিটির নির্বাচনে একটি ভোট অবৈধ বলে মেয়রের ঘোষণার পর পরই উত্তেজনা শুরু হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই দলের কাউন্সিলররা।এমনকি বিজেপি কাউন্সিলররা মেয়র শেলি ওবেরয়ের দিকেও তেড়ে যান।

খবরে বলা হয়েছে, মেয়র একটি ভোট বাতিল ঘোষণা করার সঙ্গে সঙ্গেই হইচই শুরু করে দেন বিজেপি সমর্থিত কাউন্সিলররা। এ সময় তারা জয়শ্রী রাম এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির দলের পক্ষে স্লোগান দেন।

অন্যদিকে, এএপি সমর্থিত কাউন্সিলররা ‘আম আদমি পার্টি জিন্দাবাদ, অরবিন্দ কেজরিওয়াল জিন্দাবাদ’ বলে পাল্টা স্লোগান দেন। এতে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বিজেপির কাউন্সিলররা মেয়রকে উদ্দেশ করে বলেন, তার কোনো সেন্স (বিবেচনা) নেই। রাজনৈতিক উদ্দেশ্যে ভোট বাতিল ঘোষণা করেছেন তিনি। সম্প্রতি বিজেপির প্রার্থীকে হারিয়ে দিল্লির মেয়র নির্বাচিত হন শেলি ওবেরয়। উদ্ভূত পরিস্থিতিতে হাউসের কার্যক্রম আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করেছে দিল্লির মিউনিসিপ্যাল কর্পোরেশন (এমসিডি)। ওই দিন বেলা ১১টা থেকে আবারও স্ট্যান্ডিং কমিটির সদস্য পুনর্নির্বাচন হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App