×

সারাদেশ

কোম্পানীগঞ্জে বাইকের ধাক্কায় শিশু নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫৫ এএম

কোম্পানীগঞ্জে বাইকের ধাক্কায় শিশু নিহত

ছবি: সংগৃহূীত

সিলেটের কোম্পানীগঞ্জে ভারতীয় অবৈধ চিনি চোরাচালানের সময় বিজিবি সদস্যদের ধাওয়া খেয়ে পালাতে গিয়ে নাঈম (৯) নামের এক শিশু মোটরসাইকেল চাপায় নিহত হন।

ভারতীয় অবৈধ চিনি নিয়ে জোরেশোরে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছেন কয়েক চোরাকারবারি। এভাবেই দিনরাত চলছে চোরাচালান। চোরাচালানের তালিকায় ভারতীয় চিনি, বিস্কুট, জিরা, চকলেটের ছোট-বড় চালান ঢুকছে বাংলাদেশে। যেন কেউ বাধা দেওয়ার নেই।

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা সীমান্ত ১২৫৬ নং পিলার হতে ১২৫৭ পিলারের মধ্যবর্তী স্থান দিয়ে অনায়াসেই ঢুকছে এসব অবৈধ সব পণ্য। শুধু তাই নয়, সন্ধ্যা নামতেই সারিসারি প্রবেশ করছে মাদক।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টায় ১২৫৬ নং সীমান্ত পিলার পারি দিয়ে একটি ভারতীয় ডিসকভার মোটরসাইকেল দিয়ে চিনি চোরাচালান নিয়ে যাচ্ছিলেন বরমসদ্দিপুর গ্রামের ময়না মিয়ার পুত্র কালা মিয়া। হঠাৎ বিজিবির দুই জওয়ান লাঠি হাতে চোরা-চালানকারীদের পথরোধ করার চেষ্টা করেন। তবে তারা মোটরসাইকেলের গতি বাড়িয়ে দিলে পালাতে চায়অ কিন্তু বিজিবি সদস্যরা লাঠি দিয়ে আঘাত করলে নিয়ন্ত্রণ হারিয়ে চালক ও চোরাকারবারি সদস্যরা নাঈম (১১) নামের এক শিশুর উপর গিয়ে ছিটকে পড়েন। এ সময় মোটরসাইকেলের আঘাতে গুরুতর আহত অবস্থায় নাঈমকে সিলেট এমএজি ওসমানী মেডিকেলে ভর্তি করা হয়। পরদিন শুক্রবার সকাল ভোর ৬ টা তার মৃত্যু হয়। এ ঘটনায় স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

নিহতের পিতা আল আমিন জানান, চোরাকারবারিরা মোটরসাইকেল চাপা দিয়ে আমার ছেলেকে মেরে ফেলেছে।

উৎমা বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার তারিকুল বলেন, পাচারকৃত চিনি সহ মোটরসাইকেলটি বর্তমানে ক্যাম্পে জব্দ করে আনা হয়েছে। বিজিবি অবৈধ পাচার বন্ধে প্রয়োজনীয় টহল জোরদার করেছে। বিজিবি’র নাম ভাঙ্গিয়ে কে টাকা উত্তোলন করে এটা জানা নেই। তবে কেউ এমনটি করলে তার বিরুদ্ধে আইনানুগ প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

কোম্পানীগঞ্জ থানার ওসি হিল্লোল রায় জানান, মোটরসাইকেলের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে। লাশ পোস্টমর্টেমের জন্য ওসমানী মেডিকেল মর্গে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App