×

আন্তর্জাতিক

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্য ৯৫৯

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫৬ এএম

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কমলেও মৃত্যু বেড়েছে। এসময়ে ৯৫৯ জনের মৃত্যুর হয়েছে। সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩ হাজার ৮৪৫ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৭ লাখ ৯৫ হাজার ৮৭৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯২ লাখ ৯২ হাজার ৩৬৭ জনে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ব্রাজিল। প্রাণহানির এ তালিকায় ব্রাজিলের পরেই জাপান, যুক্তরাষ্ট্র, রাশিয়া, তাইওয়ান, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া ও ফ্রান্সের মতো দেশগুলোর অবস্থান।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ১৯৩ জন এবং মারা গেছেন ১২৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৫১ হাজার ২০৯ জন শনাক্ত এবং ৭২ হাজার ৫১ জন মারা গেছেন। শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা গেছেন ৪৫৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৬১৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৭০ লাখ আট হাজার ৯৪৪৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৮ হাজার ৮৩৪ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ১২৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৫১ লাখ ৬১ হাজার ২৩ জন শনাক্ত এবং ১১ লাখ ৪৪ হাজার ৩৬৮ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৭২১ জন এবং মারা গেছেন ৩৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২২ লাখ ১৮ হাজার ৬৬৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৯৩৮ জনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App