×

খেলা

ভারতকে বিদায় করে ফাইনালে অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:১৫ এএম

ভারতকে বিদায় করে ফাইনালে অস্ট্রেলিয়া

ফাইল ছবি

শেষ ২ ওভারে দরকার ছিল ২০ রান। হাতে ৪ উইকেট, সেই রানও নিতে পারেনি ভারত। ভারতের জয়ের সম্ভাবনা জিইয়ে ছিল শেষ ওভার পর্যন্ত। কিন্তু পারলো না তাদের মেয়েরা।

অস্ট্রেলিয়ার মেয়েদের সঙ্গে লড়াইয়ে শেষ হাসি হাসতে পারলো না হারমানপ্রিত কাউরের দল। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে কেপটাউনে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতকে ৫ রানে হারিয়ে ফাইনালে উঠে গেছে অস্ট্রেলিয়া।

বিদায় হয়ে গেছে ভারতের মেয়েদের। ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছিল অস্ট্রেলিয়া। ভারতীয় বোলাররা তেমন সুবিধা করতে পারেননি।

উদ্বোধনী জুটিতে ৫২ রান তুলে ফেলেন বেথ মুনি আর এলিসা হিলি। হিলি ২৬ বলে ২৫ করে আউট হন। কিন্তু আরেক ওপেনার মুনি হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ৩৭ বলে তার ৫৪ রানের ঝোড়ো ইনিংসটি ছিল ৭ চার আর ১ ছক্কায় সাজানো। এরপর তিন আর চার নম্বর ব্যাটারও ঝড় তুলেছেন। অধিনায়ক ম্যাগ লেনিং ৩৪ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় খেলেন হার না মানা ৪৯ রানের ইনিংস।

১৮ বলে ৫ চারের সাহায্যে ৩১ করেন অ্যাশলি গার্ডনার। ৪ উইকেটে ১৭২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে ২৮ রানে ৩ উইকেট হারিয়ে রান তাড়ার শুরুতেই চাপে পড়ে ভারত। সেখান থেকে ঝোড়ো ব্যাটিংয়ে দলকে খেলায় ফেরান জেমিমাহ রদ্রিগেজ আর অধিনায়ক হারমানপ্রিত। ২৪ বলে ৪৩ রানের তাণ্ডব চালিয়ে আউট হন জেমিমাহ।

এরপর অধিনায়ক হারমানপ্রিত হাল ধরেন। ৩৪ বলে ৬ চার আর ১ ছক্কায় ৫২ করে তিনি রানআউটের ফাঁদে না পড়লে হয়তো সহজেই জিতে যেতো ভারত।কিন্তু হারমানপ্রিত আউট হওয়ার পর ফের তাদের চেপে ধরে অসিরা। শেষদিকে দীপ্তি শর্মা ১৭ বলে অপরাজিত ২০ রানের ইনিংস খেলেও দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেননি।

শেষ ওভারে দরকার পড়ে ১৬ রান। ওই ওভারে ১০ রান তুলে ৮ উইকেটে ১৬৭ রানে থামে ভারত। অস্ট্রেলিয়ার গার্ডনার আর ডারসি ব্রাউন নেন দুটি করে উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App