×

জাতীয়

বাংলাদেশে কানাডীয় উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৯ পিএম

বাংলাদেশে কানাডীয় উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

শুক্রবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী হারজিত এস সজ্জন সৌজন্য সাক্ষাত করেন। ছবি: ফোকাস বাংলা/পিএমও

বাংলাদেশের অর্থনীতিতে বিশেষ করে কৃষি প্রক্রিয়াকরণ খাতে কানাডীয় উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী হারজিত এস সজ্জন সৌজন্য সাক্ষাতে গেলে এ আহ্বান জানান তিনি। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর বক্তৃতা লেখক মো. নজরুল ইসলাম এ তথ্য জানান। খবর বাসসের।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ বর্তমানে সারাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন করছে। কানাডার বিনিয়োগকারীরা অর্থনৈতিক অঞ্চলগুলোতে কৃষি প্রক্রিয়াকরণ শিল্প বা অন্য কোনো শিল্প গড়ে তুলতে বিনিয়োগ করতে পারেন।

তিনি আরো বলেন, তার সরকার স্থানীয় চাহিদা মেটানোর পাশাপাশি প্রক্রিয়াজাত খাবার রপ্তানি করার জন্য কৃষি প্রক্রিয়াকরণ শিল্পোন্নয়নের ওপর গুরুত্ব দিচ্ছে।

বাংলাদেশ বৃহৎ জনসংখ্যার একটি ছোট দেশ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তার সরকার স্থানীয় জনগণকে খাদ্য যোগানো ও উদ্বৃত্ত খাদ্য রপ্তানি বা খাদ্যের জন্য অন্যান্য দেশকে সহায়তা করার লক্ষ্যে একটি ছোট এলাকায় ফসল উৎপাদন উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করার চেষ্টা করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App