×

আন্তর্জাতিক

প্রেমের কারণে যেতে হলো জেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৩৮ পিএম

প্রেমের কারণে যেতে হলো জেলে

ছবি: সংগৃহীত

ফেসবুকে আলাপ, কথাবার্তা, ফোন নাম্বার আদান-প্রদান...পরে ভালোবাসা। সেই প্রেমিকাকে দেখতে বাংলাদেশ থেকে ছুটে যান ভারতে। এতেই বিপাকে বাংলাদেশি যুবক। একেবারে শ্রীঘরে ঠাঁই হলো প্রেমিক যুগলের।

বাংলাদেশের কুড়িগ্রামের বাসিন্দা ওই যুবকের নাম সোহেল রানা। বুধবার (২২ ফেব্রুয়ারি) রাতে মুর্শিদাবাদের হরিহরপাড়ার নশিপুর এলাকা থেকে সোহেল ও তার প্রেমিকাকে গ্রেপ্তারর করে মুর্শিদাবাদ জেলা পুলিশ।

জানা গেছে, নিজেকে এতিম দাবি করা ওই বাংলাদেশি যুবকের সঙ্গে সম্প্রতি ফেসবুকে পরিচয় হয় এক ভারতীয় তরুণীর। এরপর ধীরে ধীরে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে তারা। প্রায় সাড়ে তিন মাস আগে প্রেমিকার সঙ্গে দেখা করার উদ্দেশ্যে অবৈধ উপায়ে আন্তর্জাতিক সীমান্ত পার হয়ে ভারতে অনুপ্রবেশ করেন সোহেল।

ভারতে এসে পূর্বপরিচিত অন্য এক বন্ধুর বাড়িতে আশ্রয় নেন এ বাংলাদেশি যুবক। কিন্তু তিনি যার বাড়িতে আশ্রয় নিয়েছিলেন, তাকে জানাননি অবৈধ পথে ভারতে অনুপ্রবেশের কথা। কিন্তু ঘটনাক্রমে এ তথ্য জানার পর সোহেলকে বাড়ি থেকে তাড়িয়ে দেয় ওই পরিবার।

এ অবস্থায় কলকাতায় রাজমিস্ত্রির কাজে যুক্ত হন সোহেল এবং সে শহরেই অবস্থান করতে থাকেন। বুধবার রাতে হঠাৎ প্রেমিকার সঙ্গে দেখা করতে মুর্শিদাবাদ আসেন তিনি।

কিন্তু মুর্শিদাবাদের হরিহরপাড়ায় এসেই বিপাকে পড়েন প্রেমিক যুবক। গ্রামবাসীর অভিযোগের ভিত্তিতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে সোহেল রানাকে গ্রেপ্তার করে হরিহার থানা পুলিশ। আর অবৈধ অনুপ্রবেশকারীকে আশ্রয় দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হন তার ভারতীয় প্রেমিকাও।

বৃহস্পতিবার অভিযুক্ত যুগলকে বহরমপুর জেলা আদালতে তোলা হলে বিচারক তাদের ১৫ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App